মাহমুদুর রহমানের বিরুদ্ধে খুলনায় মামলা

খুলনা ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৭, ১৩:৩৯

বঙ্গবন্ধু ও তার পরিবার সম্পর্কে ‘কটূক্তি’র অভিযোগ এনে খুলনায় দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা হয়েছে।

সোমবার সকালে খুলনার এক‌টি ওয়া‌র্ডের যুব ম‌হিলা লী‌গের সভাপ‌তি না‌জিয়া আহ‌মেদ (বর্না) দণ্ডবি‌ধির ১২৩(ক), ১২৪(ক), ৫০১, ৫০২, ৫০৫ ধারায় খুলনার মেট্রোপলিটন ম্যা‌জি‌স্ট্রেট আমলি আদাল‌তে মামলা‌টি দা‌খিল ক‌রেন।

আদাল‌তের বিচারক মো. আ‌মিরুল ইসলাম বা‌দীপ‌ক্ষের বক্তব্য শু‌নে মামলা‌টি আমলে নি‌য়ে সদর থানার ও‌সি‌কে তদন্তপূর্বক আইনি ব্যবস্থা গ্রহ‌ণের নি‌র্দেশ দিয়েছেন। মামলায় আরও ছয়জন আইনজীবী‌কে সাক্ষী হি‌সে‌বে রাখা হ‌য়ে‌ছে।

মামলায় বলা হয়, গত ১ ডি‌সেম্বর ঢাকায় জাতীয় প্রেসক্লা‌বে বাংলা‌দেশ ডে‌মো‌ক্রে‌টিক কাউ‌ন্সিল (বি‌ডি‌সি) আ‌য়ো‌জিত এক‌টি অনুষ্ঠা‌ন হয়। ওই অনুষ্ঠা‌নে আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমা‌ন তার বক্তৃতায় বাংলা‌দেশ, বঙ্গবন্ধু ও দে‌শের গনতন্ত্র নি‌য়ে কুরু‌চি ও মানহানিকর কথা ব‌লে‌ছেন। যা দে‌শের সব ই‌লেক্ট্র‌নিক্স ও প্রিন্ট মি‌ডিয়ায় প্রকা‌শিত হ‌য়ে‌ছে। তাছাড়া স্যোসাল মি‌ডিয়ায় তার বক্তব্য দে‌খে ও শুনে বা‌দী না‌জিয়া আহ‌মেদ (বর্না) এ মামলা দা‌য়ের ক‌রেন।

মামলার বা‌দীপ‌ক্ষে ফাই‌লিং আইনজীবী জেলা আইনজীবী সমিতির সভাপ‌তি সরদার আ‌নিছুর রহমান পপলু। মামলায় ঘটনার দি‌নের অনুষ্ঠা‌নে উপ‌স্থিত অজ্ঞাত ব্যক্তিদেরও আসা‌মি করা হ‌য়ে‌ছে।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/এসএএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা