ইতালিতে বিএনপির কমিটির অভিষেক

কমরেড খোন্দকার, ইতালি থেকে
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৭, ১৩:৪৫

ইতালির বেরগামো বিএনপির কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান স্থানীয় একটি হলে অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার বেরগামো বিএনপির সভাপতি জামাল কবিরের সভাপতিত্বে এবং নাজমুল হোসেন চঞ্চলের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত, জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইতালি বিএনপির সভাপতি আব্দুর রাজ্জাক, প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন ইতালি বিএনপির সাধারণ সম্পাদক ডালী নাসির উদ্দিন। 

বিএনপি নেতারা বলেন, ‘শেখ হাসিনার সরকার  ২০১৪ সালের ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচন করে ক্ষমতায় বসার পর আর তারা সরতে চায় না। তারা ক্ষমতায় এসে জনগণের ওপর এতো পরিমাণ নির্যাতন করেছে, তারা জানে ক্ষমতা ছাড়ার পরে তাদের ভাগ্যে কী আছে। সে জন্য তারা আর ক্ষমতা ছাড়তে চায় না।’

নেতারা বলেন, ‘৫ জানুয়ারি নির্বাচনের সময় তারা বলেছিল সংবিধানের মর্যাদা রাখতে এই নির্বাচন করা হচ্ছে। কিন্তু এখন সংবিধানের দোহাই দিচ্ছে, নিরপেক্ষ তত্ত্ববোধায়ক সরকারের অধীনে নির্বাচন করা যাবে না। আসলে নির্দলীয় নিরপেক্ষ নির্বাচন করার জন্য বর্তমান সংবিধান কোনো বাধা নয়। আসলে সরকার ভয় পাচ্ছে, তারা জানে জনগণ তাদের প্রত্যাখ্যান করবে। সেই ভয়ে নিরপেক্ষ সরকারের অধীনে এ সরকার নির্বাচনে যেতে চাচ্ছে না।’ 

অনুষ্ঠানে বক্তব্য দেন বেরগামো বিএনপির প্রধান উপদেষ্টা শফিকুল ইসলাম তুহিন, মিলান বিএনপির যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান রিপন, ব্রেসিয়া বিএনপির সভাপতি হালিম খান, ভারেজ বিএনপির সম্পাদক আব্দুল মালেক, ভেনিস বিএনপির পলাশ রহমান, ভিসেন্সা বিএনপির আজিজুল ইসলাম, ফিরেন্স বিএনপির ওমর শিকদার, মিলান বিএনপির আনোয়ার বেপারী, শাহীন হাওলাদার, শাহ আলমসহ বিএনপি যুবদল স্বেচ্ছাসেবক দলের নেতারা। 
আলোচনা সভা শেষে বেরগামো বিএনপির সব কার্যকরী কমিটির নেতাদের পরিচয় করিয়ে দেয়া হয়। পরিশেষে স্থানীয় ও লন্ডন থেকে আগত শিল্পীর অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/সিকে/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত