২০ হাজার টাকার অভাবে অধরা থেকে যাবে স্বপ্ন!

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ডিসেম্বর ২০১৭, ১৪:০৬ | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৭, ১৩:৫১

মাত্র ২০ হাজার টাকার অভাবে গোপালগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছেন না মেধাবী শিক্ষার্থী আল আমিন। ওই শিক্ষার্থীর বাড়ি শেরপুরের ঝিনাইগাতীর মালিঝিকান্দা ইউনিয়নের কাঁঠালতলী গ্রামে। তিনি ওই গ্রামের হাবিবুর রহমানের ছেলে।

আল আমিন জানান, স্বপ্ন ছিল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার। লক্ষ্য পূরণে কঠোর পরিশ্রমের মাধ্যমে বিজ্ঞান বিভাগ থেকে ২০১৪ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ ও ২০১৬ সালে এইচএসসি পরীক্ষায় জিপিএ ৪.৬৭ পেয়ে উত্তীর্ণ হই। চলতি বছর গোপালগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘এইচ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থান পেয়ে সেই স্বপ্ন পূরণের সুযোগ পাই। বাবা দিনমজুরি করে সংসার চালান। তাই এখনো ভর্তির টাকা যোগাড় করা হতদরিদ্র বাবার পক্ষে সম্ভব হয়নি।

আল আমিন বলেন, এর আগে স্বেচ্ছাসেবী সংগঠন ডপস’র সহযোগিতায় এসএসসি ও এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পেরেছিলাম। আগামী ১৮ ডিসেম্বর ভর্তির শেষ সময়। কিন্তু এখনো পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে ভর্তির ২০ হাজার  টাকা যোগার না হওয়ায় সেই স্বপ্ন পূরণে দেখা দিয়েছে অনিশ্চয়তা।

আল আমিনের বাবা হাবিবুর রহমান বলেন, তার জমি বলতে শুধু বসতভিটাই রয়েছে। দিনমজুরি করে কোনো রকমে সংসার চলে। এর মধ্যে ছেলের বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও পড়ালেখার ব্যয় বহন করা তার পক্ষে সম্ভব হচ্ছে না।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/প্রতিনিধি/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত