রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটিতে ছাত্রলীগের হামলা

রাজশাহী ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৭, ১৪:১১

রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটিতে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি টাঙানো না থাকায় এ হামলা চালানো হয় বলে জানিয়েছেন রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকরা।

ছাত্রলীগের নেতাকর্মীরা রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ের ভেতরেই তিন সাংবাদিককে মারধর করেছেন। এ ছাড়া তছনছ করা হয়েছে কার্যালয়ের চেয়ার-টেবিলসহ আসবাবপত্র।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী কলেজের হাজী মোহাম্মদ মোহসীন ভবনে রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে এ ঘটনা ঘটে।

রিপোর্টার্স ইউনিটির সদস্যরা জানান, রবিবার সকালে রাজশাহী কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাসিক দত্তসহ কয়েকজন নেতাকর্মী তাদের কার্যালয়ে যান। এ সময় তারা জানতে চান, কার্যালয়ে কেন বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি নেই। তারা কার্যালয়ে ছবিগুলো টাঙানোর জন্য নির্দেশ দিয়ে আসেন।

পরে সোমবার সকালে তারা আবারও কার্যালয়ে গিয়ে ছবি টাঙানো হয়েছে কি না তা জানতে চান। এ সময় সাংবাদিকরা তাদের জানান, এদিন তারা কলেজের অধ্যক্ষকে সংবর্ধনা দেবেন। এ অনুষ্ঠান শেষ করে তারা এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন। কিন্তু ছাত্রলীগের নেতারা তা না মেনে ক্ষিপ্ত হয়ে ওঠেন।

একপর্যায়ে তারা কার্যালয়ের দরজায় তালা দিয়ে চলে যান। কিন্তু কিছুক্ষণ পরই সাংবাদিকরা সেই তালা খোলেন। এতে ক্ষিপ্ত হয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা কার্যালয়ে গিয়ে রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক মীম ওবায়দুল্লাহ, দপ্তর সম্পাদক বাবর মাহমুদ ও নির্বাহী সদস্য মোফাজ্জল হোসেনকে মারধর শুরু করেন।

পরে সাংবাদিকরা কলেজের প্রশাসনিক ভবনের সামনে গিয়ে বিক্ষোভ শুরু করেন। এ সময় কলেজ অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান সাংবাদিকদের নিয়ে রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে যান। ডেকে পাঠান ছাত্রলীগের নেতাকর্মীদেরও। এরপর দুই পক্ষকে নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করেন তিনি। দুপুর ১টা পর্যন্ত এই বৈঠক চলছিল।

জানতে চাইলে কলেজ অধ্যক্ষ ঢাকাটাইমসকে বলেন, দুই পক্ষকে নিয়ে বিষয়টি নিষ্পত্তির চেষ্টা চলছে। এ বিষয়ে তিনি পরবর্তী সময়ে বিস্তারিত জানাবেন।

তবে রিপোর্টার্স ইউনিটির সভাপতি শামসুন্নাহার সুইটি জানান, বিষয়টি সাংবাদিক নেতাদের জানানো হয়েছে। তাদের ছাড়া তারা সমঝোতা করবেন না। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি করেন তিনি।

এ ব্যাপারে কথা বলতে রাজশাহী কলেজ ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়ামকে ফোন করা হলে তিনি ধরেননি। তাই এ ব্যাপারে তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/আরআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :