পরিচ্ছন্ন নগরী গড়তে ইমামদের ভূমিকা চান মেয়র খোকন

প্রকাশ | ১১ ডিসেম্বর ২০১৭, ১৭:০৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

পরিচ্ছন্ন নগরী গড়ত ইমাম ও আলেম সমাজের সহযোগিতা চেয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। বলেছেন, ‘এই শহরকে একটি পরিচ্ছন্ন নগরী গড়তে ইমামরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। আপনাদের সবার সহযোগিতায় এই শহরকে একটি পরিচ্ছন্ন নগরী হিসেবে গড়ে ‍তুলতে পারবো।’

সোমবার অফিসার্স ক্লাবে পবিত্র ঈদ ই মিলাদুন্নবী উপলক্ষে ডিএসসিসি'র আওতাভুক্ত মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের সঙ্গে মতবিনিময়কালে সাঈদ খোকন এসব কথা বলেন। মতবিনিময় সভায় দক্ষিণ সিটি করপোরেশনের আওতাভুক্ত ৯৫০টি মসজিদের ইমাম, মুয়াজ্জিন, মসজিদ কমিটির সভাপতিরা উপস্থিত ছিলেন।

সাঈদ খোকন বলেন, ‘আমাদের দুই বছরের প্রচেষ্টায় নগরীর উন্নতির চেষ্টা করেছি। এই শহরের উন্নয়ন এখন দৃশ্যমান। আগে যেখানে ১০ শতাংশ স্ট্রিট লাইট জ্বলতো না, সেখানে এখন ডিএসসিসি'র প্রতিটি অলিগলিতে এলইডি বাতির আলো ঝলমল করছে।’

মতবিনিময় সভায় কয়েকজন ইমাম মসজিদের হোল্ডিং ট্যাক্স মওকুফ করতে মেয়রকে আহ্বান জানালে সাঈদ খোকন বলেন, সব ধর্মীয় প্রতিষ্ঠান ট্যাক্সের আওতার বাইরে।

পাড়া-মহল্লায় কুকুরের উৎপাত বন্ধে মেয়রের হস্তক্ষেপ চাইলে মেয়র বলেন, হাইকোর্ট এ সংক্রান্ত আদেশ তুলে দিলে আমরা ব্যবস্থা নেব।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/জিএম/জেবি)