৪০ হাজার ইয়াবাসহ ‘মাদক সম্রাট’ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৭, ১৯:৩৮

রাজধানীর তুরাগ থানার দক্ষিণ রাজাবাড়ী এলাকা থেকে  ৪০ হাজার পিস ইয়াবাসহ একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার নাম বেলাল উদ্দিন (৫০)। তিনি রাজধানীর অন্যতম মাদক সম্রাট হিসেবে পরিচিত।  

সোমবার বিকালে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে নামে রাজধানীর একাধিক থানায় মামলা রয়েছে।

র‌্যাবের একটি সূত্র জানিয়েছেন, র‌্যাবের একটি দল  জানতে পারে যে, কয়েকজন মাদক ব্যবসায়ী চট্টগ্রাম ও কক্সবাজার এলাকার সীমান্তবর্তী টেকনাফ থেকে মাদক সংগ্রহ করে বিভিন্ন কৌশলে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে নিষিদ্ধ মাদক ইয়াবার ব্যবসা করে আসছে। এরই ধারাবাহিকতায় সোমবার র‌্যাব-২ এর একটি দল তুরাগের দক্ষিণ রাজাবাড়ীর বি ব্লকের পাঁচ নম্বর সড়কের দুই নম্বর ওয়ার্ডের ১৪ নম্বর বাড়ির দ্বিতীয় তলায় থেকে বিকাল সাড়ে চারটার দিকে বেলাল উদ্দিনকে গ্রেপ্তার করে। বেলাল উদ্দিনের ভাড়াকৃত বাসার খাটের নিচ থেকে ব্যাগে মোড়ানো অবস্থায় ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

র‌্যাবের ওই সূত্র জানিয়েছেন, গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ীকে ইয়াবার উৎস সম্পর্কে জিজ্ঞাসাবাদে তিনি জানান চট্টগ্রাম এলাকার এক ব্যক্তি মিয়ানমার থেকে বিভিন্ন কসমেটিক্স, শাড়ি-কাপড় ইত্যাদির আমদানির আড়ালে ইয়াবা আমদানি ও বিভিন্ন সোর্সের মাধ্যমে ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে ইয়াবা বিপণন করে আসছেন। 

র‌্যাবের সূত্রটি জানিয়েছে, গ্রেপ্তারকৃত বেলাল উদ্দিন  ইয়াবা চালানটি চট্টগ্রাম থেকে পরিবহনের সিটে বিশেষ পদ্ধতিতে ঢাকার উদ্দেশ্যে নিয়ে আসে। গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ী আরও জানা যায় যে, দীর্ঘদিন ধরে বিভিন্ন ধাপে ধাপে চট্টগ্রাম, কক্সবাজারের টেকনাফ থেকে বিপুল পরিমাণ ইয়াবার চালান বিভিন্ন গণপরিবহনের বডির ভেতরে গোপন স্থানে করে, কখনো কখনো ড্রাইভার ও হেলপারের সহায়তায় বিক্রির উদ্দেশ্যে রাজধানীসহ বগুড়া, নাটোর এলাকায় নিয়ে আসে। এছাড়াও জুতা, টুপি, মাছের পেট, ফুল, শরীরের বিশেষ অঙ্গসহ গণপরিবহনে, প্রাইভেট গাড়িতে, পণ্যবাহী ট্রাকে, গণপরিবহনের শ্রমিকদের মাধ্যমে আবার কখনো কখনো নারীদের অন্তর্বাসে করে ইয়াবার চালান নিয়ে আসে। এ ক্ষেত্রে তাদের দলে মাদক সরবরাহ করার জন্য প্রশিক্ষণ প্রাপ্ত নারী রয়েছে যারা বিশেষ পদ্ধতিতে বিভিন্ন উপায়ে ইয়াবার চালান নিয়ে আসে। পরবর্তী সময়ে এই নেশা জাতীয় ইয়াবা ট্যাবলেট স্তরে স্তরে বিভিন্ন খুচরা বিক্রেতাদের কাছে পৌঁছায়ে থাকে।

গ্রেপ্তারকৃত বেলাল উদ্দিন রাজধানীর অন্যতম মাদক সম্রাট হিসেবে পরিচিত। জিজ্ঞাসাবাদে তিনি র‌্যাবকে জানিয়েছেন, তার নামে রাজধানীর একাধিক থানায় মামলা রয়েছে।

র‌্যাবের ওই সূত্রটি জানিয়েছে, গ্রেপ্তারকৃত মো. বেলাল উদ্দিন নাটোরের নলডাঙ্গা থানার বাসুদেবপুর গ্রামের মৃত মো. কোরবান আলীর ছেলে।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত