বাংলাদেশ সফরে বিএসএফের স্কুল শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৭, ১৯:৫০

ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্সের  (বিএসএফ) স্কুল ছাত্র-ছাত্রীদের একটি প্রতিনিধি দল চার দিনের (১১ থেকে ১৪ ডিসেম্বর) সৌজন্য সফরে আজ বাংলাদেশে পৌঁছেছে। 

সোমবার সন্ধ্যায় বিজিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রতিনিধিদলটি সড়কপথে সোমবার বেলা ১১টার দিকে বাংলাদেশের বেনাপোলের আইসিপিতে পৌঁছালে বিজিবির পক্ষ থেকে তাদের উষ্ণ অভ্যর্থনা জানানো হয়।  ৩৩ সদস্যের  প্রতিনিধিদলে ৩১ জন ছাত্র-ছাত্রী এবং বিএসএফের দুই জন অফিসার অন্তর্ভুক্ত রয়েছে।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বিএসএফের মধ্যে পারস্পরিক আস্থা ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও জোরদারের লক্ষ্যে এ সফরের আয়োজন করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়,  প্রতিনিধিদলটি বাংলাদেশ সফরকালে পিলখানার বিজিবি যাদুঘর, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজ এবং রাজধানীর বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করবে। এছাডা পিলখানায় বিজিবি ও বিএসএফের স্কুল শিক্ষার্থীরা যৌথভাবে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করবে। প্রতিনিধিদল বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেনের  সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবে। সফর শেষে আগামী ১৪ ডিসেম্বর বেনাপোল আইসিপি হয়ে প্রতিনিধিদল ভারতে ফিরবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিএসএফের আমন্ত্রণে বিজিবির স্কুল ছাত্র-ছাত্রীদের ৩৫ সদস্যের একটি প্রতিনিধিদল গত বছরের ০২-০৫ অক্টোবরে ভারতের শিলংয়ে সৌজন্য সফর করে।  বিজিবি ও বিএসএফের নিজস্ব ব্যবস্থাপনায় পরিচালিত স্কুল শিক্ষার্থীদের এ ধরনের সৌজন্য সফর উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো সুদৃঢ় করতে ভূমিকা রাখবে। 

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/এএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত