৭ মার্চের ভাষণ ইউনেস্কোর স্বীকৃতি লাভে মিলানে আনন্দ র‌্যালি

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৭, ২২:২৩

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর ‘মেমোরি অব দ্যা ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার’-এ অন্তর্ভুক্তি এবং বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের স্বীকৃতি লাভ করায় বাংলাদেশ কন্স্যুলেট জেনারেল মিলানের উদ্যোগে রবিবার আনন্দ র‌্যালি হয়েছে।

র‌্যালির শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন কনস্যুলেটের কনসাল জেনারেল রেজিনা আহমেদ।

কনস্যুলেট জেনারেল রেজিনা আহমেদ  বলেন, ৭ মার্চের ভাষণ আন্তর্জাতিক স্বীকৃতি আমাদের দেশ গড়ার কাজে স্পৃহা যোগাবে। তিনি এ অর্জনের জন্য প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রণালয়সহ অন্যান্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়  ও ইউনেস্কোতে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে মিলানের সিটি করপোরেশন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন- দিয়ানা দি মারকে এই শোভাযাত্রায় অংশগ্রহণ করে আনন্দিত হয়ে তার বক্তব্যে ৭ মার্চের ভাষণকে বাঙালি জাতির মুক্তির সনদ হিসেবে আখ্যায়িত করেছেন। র‌্যালিতে কনস্যুলেটের সকল কর্মকর্তা-কর্মচারী এবং মিলান লোম্বারদিয়া আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ প্রবাসী বাংলাদেশিরা অংশগ্রহণ করেন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন- মিলান লোম্বার্দিয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মান্নান মালিতা, সম্পাদক নাজমুল কবির জামান, আকরাম হোসেন, হানিফ শিপন, জামিল আহমেদ প্রমুখ।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত