তিন জেলায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৭, ২৩:০৯

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে মানহানিকর বক্তব্য দেয়ার অভিযোগে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা হয়েছে দেশের তিন জেলায়। জেলাগুলো হলো- মানিকগঞ্জ, যশোর ও গাইবান্ধা। সোমবার এসব জেলায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলা করা হয়। এছাড়া রবিবার রাতে বগুড়ায় সাধারণ ডায়েরি করা হয়েছে।

প্রতিনিধিদের পাঠানো খবর:

সোমবার মানিকগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে (সিনিয়র জুডিশিয়াল আদালত-২) মামলা মামলা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা জজ আদালতের সরকারি কৌসুলি (পিপি) আবদুস সালাম।

মামলার এজাহারে এক হাজার কোটি টাকা মূল্যের সম্মান ক্ষুণ্ন হওয়ার অভিযোগ আনা হয়েছে।

যশোর: সকালে যশোরের জুডিসিয়াল আমলি আদালতে মামলাটি করেন যশোর জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য সদর উপজেলার কাশিমপুর ইউনিয়নের চেয়ারম্যান মশিয়ার রহমান সাগর। বিচারক মো. শাহিনুর রহমান বাদীর অভিযোগ গ্রহণ করে এ ব্যাপারে আদেশের জন্য মঙ্গলবার দিন ধার্য করেছেন। গাইবান্ধা: সোমবার গাইবান্ধা আমলি আদালতে গাইবান্ধা জেলা যুবলীগ সভাপতি সরদার মো. শাহীদ হাসান লোটন একটি মামলা করেন।

মামলাটি আমলে নিয়ে বিচারক ৩০ জানুয়ারি আদালতে হাজির হওয়ার জন্য আসামি মাহমুদুর রহমানের বিরুদ্ধে সমন জারি করেন বলে বাদীর আইনজীবী অ্যাড. নিরঞ্জন কুমার ঘোষ জানান।

বগুড়া: আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি করেছেন এক আ.লীগ নেতা। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবার সম্পর্কে কটূক্তি করায় তার বিরুদ্ধে এই ডায়েরি হয়েছে। রবিবার রাতে সাধারণ ডায়েরি করেন শেরপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সুলতান মাহমুদ।

প্রসঙ্গত, গত ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) কর্তৃক আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক এক সভায় মাহমুদুর রহমান বাংলাদেশ, বাংলাদেশের সরকার, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী এবং তার পরিবারের সদস্যদের নিয়ে মিথ্যা ও মানহানিকর বক্তব্য দেন। মিথ্যা প্রচারণা দিয়ে সরকার ও রাষ্ট্রকে বিপন্ন করার চেষ্টা করেন মাহমুদুর রহমান।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

বিশ্বব্যাপী সব যুদ্ধ বন্ধ করে আলোচনায় সমস্যা সমাধানের আহ্বান প্রধানমন্ত্রীর

পালিয়ে আসা সেনাসহ ২৮৮ জনকে মিয়ানমারে ফেরত পাঠাল বিজিবি

উপজেলা নির্বাচনের প্রচারে এমপি নামলে ব্যবস্থা: ইসি আলমগীর

‘মোজাম্মেল হকের বিরুদ্ধে নেমে পরিবহন চাদাঁবাজরা সরকারের আস্থাভাজন হতে চায়’

রানা প্লাজা ধসের ১১ বছরেও ক্ষতিপূরণ পাননি, কাঁদলেন শ্রমিকরা

৬ বছরে ঈদ যাত্রায় সড়ক দুর্ঘটনায় নিহত ১৬৭৪, আহত ৪৭৬৫

হজযাত্রীর ভোগান্তি হলে এজেন্সির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: ধর্মমন্ত্রী

নির্মাণাধীন ভবনে লার্ভা পেলেই কাজ বন্ধ: মেয়র তাপস 

সুষ্ঠু ভোট করতে প্রশাসনের উচ্চপদস্থদের সঙ্গে ইসির বৈঠক রবিবার

থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা

এই বিভাগের সব খবর

শিরোনাম :