নেইমারের দাম = সাত ফুটবল দল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ ডিসেম্বর ২০১৭, ১০:৩২ | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৭, ০৮:০৫

অবাক হলেন? হওয়ারই কথা। প্রথমবার আমিও হয়েছি। কথা কিন্তু সত্য। এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার। খবরটা শুনে কিঞ্চিৎ খারাপ লাগতে পারে মেসি ভক্তদের। তবে নেইমারের চেয়ে বেশি পিছিয়ে নেই কিং লিও। এই ধরেন এক কদম। বিশ্ব ফুটবলে নেইমারের পরেই সবচেয়ে দামি তারকা আর্জেন্টিনার লিওনেল মেসি। এবার আসল কথা আসি, নেইমারের দাম = সাত ফুটবল দল।

চলুন সমীকরণটা মিলিয়ে নেই। ব্রাজিল সেনসেশন নেইমার জুনিয়রের দাম এখন ১৫০ মিলিয়ন ইউরো। যে দামে কেনা যাবে সাতটি ফুটবল দলকে! পানামা, জাপান, সৌদি আরব, কোস্টারিকা, সুইডেন, তিউনেশিয়া এবং পেরু। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের টিকিট হাতে পাওয়া এই সাত দেশের স্কোয়াডের দাম যোগ করলে দাঁড়ায় প্রায় ১৫০ মিলিয়ন ইউরো।

এদিকে রাশিয়া বিশ্বকাপে সবচেয়ে দামি দল গড়েছে ব্রাজিল। তিতের দলের বাজার দর ৬০৬ মিলিয়ন পাউন্ড। নেইমার-জেসুস-কুতিনহোদের মতো তারকাঠাসা ব্রাজিলই বিশ্বের সবচেয়ে দামি স্কোয়াড নিয়ে রাশিয়ার মাঠে নামবে। তালিকায় ব্রাজিলের চিরপ্রতিদ্বন্ধী আর্জেন্টিনার অবস্থান অনেক নিচে। দামি দল গড়ার ক্ষেত্রে ব্রাজিলের পরেই আছে জার্মানি। তিনে ফ্রান্স, চারে স্পেন আর পাঁচ নম্বর স্থানটি মেসিদের দখলে। ছয় থেকে দশ পর্যন্ত যথাক্রমে বেলজিয়াম, ইংল্যান্ড, কোস্টারিকা, পর্তুগাল এবং পোল্যান্ড।

উল্লেখ্য, গত ১ ডিসেম্বর জমকালো আয়োজনে মস্কোর স্টেট ক্রেমলিন প্যালেসে অনুষ্ঠিত হয় রাশিয়া বিশ্বকাপের আনুষ্ঠানিক ড্র। প্রায় ছয় হাজার দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন ক্রেমলিন কনভেনশন হলে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে চূড়ান্ত হয় ২০১৮ বিশ্বকাপের গ্রুপ পর্বে কে কার প্রতিপক্ষ।

গ্রুপ পর্বে হট ফেভারিট ব্রাজিল প্রতিপক্ষ হিসেবে পেয়েছে সুইজারল্যান্ড, কোস্টারিকা, সার্বিয়াকে। অপরদিকে লিওনেল মেসির আর্জেন্টিনা খেলবে আইসল্যান্ড, ক্রোয়েশিয়া, নাইজেরিয়া বিপক্ষে। বিশ্বের এক নম্বর দল জার্মানির প্রতিপক্ষ মেক্সিকো, সুইডেন, দক্ষিণ কোরিয়া।

১৪ জুন থেকে ১৫ জুলাই রাশিয়ায় বসছে ফিফা বিশ্বকাপের ২১তম আসর। ২০০৬ ফিফা বিশ্বকাপের পর প্রথমবারের মতো ইউরোপের মাটিতে অনুষ্ঠিত হবে ফুটবলের এই মহাযজ্ঞ। রাশিয়ার ১১ শহরের ১২টি স্টেডিয়ামে গড়াবে মেসি-নেইমার-রোনালদোদের ফুটবলযুদ্ধ। ১৫ জুলাই মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে শিরোপা ফয়সালার মধ্য দিয়ে শেষ হবে বিশ্বকাপ উত্তেজনা।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :