প্যারিসে পৌঁছেছেন প্রধানমন্ত্রী

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৭, ০৮:২৮

জলবায়ু বিষয়ক ‘ওয়ান প্ল্যানেট সামিটে’ যোগ দিতে ফ্রান্সের রাজধানী প্যারিস পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফ্রান্সের স্থানীয় সময় সোমবার সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে প্যারিসের চার্জ দ্য গোল বিমানবন্দরে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের বিমানটি অবতরণ করে।

বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন। এ সময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানাও ছিলেন।

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী সরাসরি ইন্টারন্টিনেন্টাল প্যারিস লো গ্রান্ডে যান। তিন দিনের এই সফরে প্রধানমন্ত্রী এখানেই অবস্থান করবেন।

এর আগে সোমবার সকালে ঢাকা থেকে রওনা হয়ে দুবাইয়ে দেড় ঘণ্টা যাত্রাবিরতি দিয়ে প্যারিসের পথে যাত্রা করেছিলেন শেখ হাসিনা।

মঙ্গলবার প্যারিসে ‘ওয়ান প্ল্যানেট সামিট’ অনুষ্ঠিত হবে। বিকালে সম্মেলনে বিশ্ব নেতাদের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠকে অংশ নেবেন প্রধানমন্ত্রী। তার আগে সকালে ইমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। এছাড়া ফরাসি প্রেসিডেন্টের দেওয়া মধ্যাহ্নভোজেও অংশ নেবেন প্রধানমন্ত্রী।

জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় অভিন্ন প্রচেষ্টা এগিয়ে নিতে সরকারি ও বেসরকারি অর্থায়নের কর্মপন্থা নির্ধারণই এই সম্মেলনের মূল লক্ষ্য।

রাতে প্যারিসে প্রবাসী বাংলাদেশিদের এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। এই সফর শেষে বুধবার দেশের উদ্যেশে রওনা দিবেন শেখ হাসিনা।

ঢাকাটাইমস/১২ডিসেম্বর/কমরেড/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :