ঢাকার চতুর্থ নাকি রংপুরের প্রথম?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ ডিসেম্বর ২০১৭, ১০:০৪ | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৭, ০৯:৫৬

আজ পর্দা নামছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপেএল) পঞ্চম আসরের। সন্ধ্যা ৬টায় মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে মাঠে নামবে রংপুর রাইডার্স। সরাসরি দেখাবে গাজী টিভি এবং মাছরাঙা টেলিভিশন। এর আগে মোট তিনবার শিরোপা জিতেছে ঢাকার ফ্র্যাঞ্চাইজি। অপরদিকে এবারই প্রথম ফাইনালে উঠেছে রংপুর। সেক্ষেত্রে রংপুরের জন্য বিপিএলে চ্যাম্পিয়ন হওয়ার এটাই প্রথম সুযোগ আর ঢাকার চতুর্থ।

চলমান আসরে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে ঢাকা ডায়নামাইটস। দ্বিতীয় কোয়ালিফায়ারে কুমিল্লা ভিক্টোরিয়ানসকে হারিয়ে ফাইনালের টিকিট কাটে সাকিবদের দল। অপরদিকে একদিন আগে তামিম ইকবালের কুমিল্লা ভিক্টোলিয়ানসকে বিদায় করে ফাইনালে উঠল রংপুর। বেশ খারাপভাবেই টুর্নামেন্ট শুরু করেছিল রংপুর। কিন্তু ধীরে ধীরে বদলে যায় মাশরাফি বাহিনী। এর আগে রংপুরের সর্বোচ্চ অর্জন ২০১৫ সালে প্লে-অফে খেলা।

এ বছর ম্যাশের কাঁধে ভর করে ফাইনালের মঞ্চে পা রাখল রংপুর। বলা যায় রংপুরের ভাগ্য বদলের নায়ক দলনেতা মাশরাফি। আগের চার আসরের মধ্যে তিন বারই বিপিএলের শিরোপা মাশরাফির হাত ছুঁয়েছে। দুইবার ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে আর একবার কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে মুকুট জিতেছেন মাশরাফি। ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান এর আগে দুইবার বিপিএলের শিরোপা জয়ের স্বাদ নিয়েছেন। যদিও একবার মাশরাফির নেতৃত্বাধীন ঢাকা গ্ল্যাডিয়েটর্স ও গত আসরে নিজের নেতৃত্বে ঢাকা ডায়নামাইটসের হয়ে। তবে অধিনায়ক হিসেবে সাকিবের চেয়ে এগিয়ে মাশরাফিই।

এদিকে ফাইনাল পূর্ব সংবাদ সম্মেলনে সাকিব আল হাসান বলেছেন, ‘দুইটি দলের সঙ্গেই আমরা খেলেছি। রংপুরের সঙ্গে দুটি, কুমিল্লার সঙ্গে তিনটি ম্যাচ খেলেছি। সবাই সবার সম্পর্কে এখন জানে। যাদের সঙ্গেই খেলা হোক, আশা করি ভালো একটা ম্যাচ হবে। যেহেতু একটি দলের হয়ে খেলছি, অবশ্যই চেষ্টা থাকবে দল যেন চ্যাম্পিয়ন হয়। গুরুত্বপূর্ণ হলো, ওই দিনটিতে কে ভালো খেলে। টি-টোয়েন্টিতে একজন-দুজনও খেলা ঘুরিয়ে দিতে পারে। সবচেয়ে বড় ব্যাপার, ভালো একটা ম্যাচ হোক। সবাই উপভোগ করুক খেলাটা।’

কোনো রকম চাপ ছাড়াই ফাইনালে নামবে রংপুর বললেন মাশরাফি। ‘আমাদের উপর চাপ নেওয়ার কোনো সুযোগ নেই। আমাদের দলে এগুলো নিয়ে মনে হয় না কেউ চিন্তা করছে। আমরা শুধু ভালো খেলার চেষ্টা করেছি। ঢাকার ব্যালান্স যদি দেখেন, তাহলে এ টুর্নামেন্টে সম্ভবত ঢাকা ও কুমিল্লার ব্যালান্সের সঙ্গে তুলনায় কিছু আসে না আসলে। এখানে বাড়তি চাপ নেওয়ার কিছু নেই। তার চেয়ে মাঠে যাও, উপভোগ করো!’

রংপুরের একাদশ (সম্ভাব্য):

ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, জনসন চার্লস, মোহাম্মদ মিথুন (উইকেটরক্ষক), রবি বোপারা, নাহিদুল ইসলাম, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সোহাগ গাজী, লাসিথ মালিঙ্গা, নাজমুল ইসলাম ও রুবেল হোসেন।

ঢাকার একাদশ (সম্ভাব্য):

এভিন লুইস, সুনীল নারিন, জো ডেনলি, সাকিব আল হাসান (অধিনায়ক), শহীদ আফ্রিদি, কাইরন পোলার্ড, মোসাদ্দেক হোসেন, জহুরুল ইসলাম (উইকেটরক্ষক), নাদিফ চৌধুরি, সাদ্দাম হোসেন ও আবু হায়দার।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :