শূন্যস্থান পূরণের সুযোগ মেসির

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ ডিসেম্বর ২০১৭, ১০:৫২ | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৭, ১০:২৪

প্রতিপক্ষের গোলের কাছে বিভীষিকাময় নাম লিওনেল মেসি। ক্লাব ফুটবলের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতাও বটে। লা লিগার ইতিহাসেও সর্বোচ্চ গোলদাতা তিনি। কিন্তু চেলসির বিপক্ষে মাঠে নামলেই তার পায়ের বল আর জালে জড়ায় না। ইংলিশ ক্লাবটির বিপক্ষে গোলের খরা যেন কাটছেই না মেসির।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ড্রয়ে চেলসিকে পেল বার্সা। দুই লেগের খেলায় প্রথমটি হবে স্ট্যামফোর্ড ব্রিজে ও দ্বিতীয়টি ক্যাম্প ন্যুতে। চেলসির বিপক্ষে এখনো গোলর খাতা খুলতে পারেননি লিও। চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় চেলসির বিরুদ্ধে মেসির গোলের খরা কাটে কিনা সেটাই এখন দেখার বিষয়।

গেল আট ম্যাচে চেলসির গোলপোস্ট অভিমুখে ২৯টি শট নিয়েও ব্যর্থ মেসি। গোল লাইন পার করেনি একটাও। ২০১১ ও ২০১২, টানা দু’বার সেমিফাইনালে রুদ্ধশ্বাস ম্যাচ উপহার দিয়েছে চেলসি ও বাসা। কিন্তু এবার আরও একধাপ আগেই দেখা হচ্ছে দুই দলের। হারলে এখানেই ফাইনালের আশা শেষ। তাই বলার অপেক্ষা রাখে না, দুই দলের কাছেই এই ম্যাচ কতটা গুরুত্বপূর্ণ। পাশাপাশি এলএম টেনের কাছেও অত্যন্ত গুরুত্বপূর্ণ। তার নিজেরও আশা থাকবে নীল জার্সিধারিদের বিপক্ষে গোলের খরা কাটিয়ে ক্লাবকে পরের রাউন্ডের দিকে ধাবিত করা। বলা যায় ম্যাচটি মেসির জন্য অ্যাসিড টেস্ট।

উল্লেখ্য, বার্সাতে অভিষেকের পর থেকে আজ পর্যন্ত ক্লাবের হয়ে মেসি গোল করেছেন ৫২৫টি। লা লিগায় মোট ৩৬২ গোল করে শীর্ষে আছেন এই ফরোয়ার্ড। তাছাড়া আটটি লা লিগা ও চারটি চ্যাম্পিয়নস লিগ মিলিয়ে ২৯টি সেরার শিরোপাও জিতেছেন লিওনেল মেসি। চারটি গোল্ডেন বুটের পাশাপাশি তার ঝুলিতে আছে পাঁচটি ব্যালন ডি’অর। চ্যাম্পিয়নস লিগে এখন পর্যন্ত মেসির গোলসংখ্যা ৯৭টি। অর্থাৎ সেঞ্চুরি করতে বাকি আর তিন গোল।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :