ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৩০ কিলোমিটার যানজট

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ ডিসেম্বর ২০১৭, ১৪:২৫ | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৭, ১৪:১২

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। সোমবার মধ্যরাত থেকে মহাসড়কের কালিয়াকৈর থেকে নাটিয়াপাড়া পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার এলাকায় এই যানজটের সৃষ্টি হয়েছে। কালিয়াকৈর উপজেলার শিলাবৃষ্টি নামক স্থানে মহাসড়কের একটি অংশ দেবে যাওয়ায় এই যানজটের সৃষ্টি হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

যানজটে আটকা পড়েছেন হাজার হাজার যাত্রী। ঘণ্টার পর ঘণ্টা তারা একই স্থানে আটকে থেকে চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

মহাসড়কে চলাচলকারী যানবাহনের চালক ও যাত্রীরা জানান, গত তিন দিনের বৃষ্টির কারণে নির্মাণাধীন মহাসড়ক কর্দমাক্ত হয়ে পড়ে। রাত তিনটার দিকে মহাসড়কের কালিয়াকৈর উপজেলার শিলাবৃষ্টি ফিলিং স্টেশনের কাছে কিছু অংশ দেবে যায়। এতে যানজটের সূত্রপাত হয়। এক পর্যায়ে এই যানজট মহাসড়কের ওই স্থান থেকে পশ্চিমে নাটিয়াপাড়া পর্যন্ত প্রায় ৩০ কিলোমিটার এলাকায় বিস্তৃতি ঘটে।

ভয়াবহ এই যানজটে আটকা পড়ে মহাসড়কে চলাচলকারী হাজারো যাত্রীকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে জানা গেছে। যানজটের বর্ণনা দিয়ে গিয়ে মির্জাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু ঢাকাটাইমসকে জানান, পরিষদের গাড়ি গোড়াই থেকে মির্জাপুর পাঁচ কিলোমিটার রাস্তা আসতে তার প্রায় দেড় ঘণ্টা সময় লেগেছে।

মুক্তিযোদ্ধা নইমুদ্দিন ঢাকাটাইমসকে জানান, যানজটের কারণে ধল্যা থেকে বাসে আসতে না পেরে তাকে মোটরসাইকেল ভাড়া করে মির্জাপুর আসতে হয়।

দুপুর দুইটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত মহাসড়কে তীব্র যানজট অব্যাহত রয়েছে।

মহাসড়কে যানজটে আটকা পড়া ধলেশ্বরী বাসের চালক মো. রিপন মিয়া ঢাকাটাইমসকে জানান, নাটিয়াপাড়া থেকে মির্জাপুর ২০ কিলোমিটার রাস্তা আসতে তার দেড় ঘণ্টা সময় লেগেছে।

এ ব্যাপারে মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানার ওসি খলিলুর রহমান পাটোয়ারীর সঙ্গে কথা হলে তিনি ঢাকাটাইমসকে জানান, এই যানজট দিনভর অব্যাহত থাকার আশঙ্কা রয়েছে। তবে ট্রাফিক বিভাগ যানজট নিরসনের চেষ্টা চালাচ্ছে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :