মাহমুদুর রহমানের বিরুদ্ধে হাজার কোটি টাকার মানহানি মামলা

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৭, ১৪:৩৬

বঙ্গবন্ধুর পরিবার, সরকার ও রাষ্ট্রের বিরুদ্ধে কটূক্তি করে উস্কানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে কুমিল্লার একটি আদালতে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে এক হাজার কোটি টাকার মানহানি মামলা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১নং আমলি আদালতে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও কুমিল্লা শহর ছাত্রলীগের সহ-সভাপতি মো. জিয়াউল হাসান চৌধুরী সোহাগ মামলাটি দায়ের করেন।

মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য ওসি ডিবি কুমিল্লাকে নির্দেশ দিয়েছেন কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১নং আমলি আদালতের বিচারক মোহাম্মদ মোস্তাইন বিল্লাহ্।

মামলার বাদী জিয়াউল হাসান চৌধুরী সোহাগ তার লিখিত অভিযোগে বলেন, গত ১ ডিসেম্বর ২০১৭ দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান ঢাকা জাতীয় প্রেসক্লাবে ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক একটি অনুষ্ঠানে সরকার ও রাষ্ট্রে বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন। তিনি বলেছেন, বাংলাদেশ স্বাধীন রাষ্ট্র নয়, শুধু ভূখণ্ড আর জনগণ থাকলেই স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হয় না। বাংলাদেশ এখন ভারতের কলোনি। শেখ মুজিবুর রহমান বাংলাদেশের গণতন্ত্র ও গণমাধ্যমকে হত্যা করেছেন, কবর দিয়েছেন।

বক্তব্যে মাহমুদুর রহমান বলেছেন, প্রেসক্লাবে শেখ মুজিবুর রহমানের ম্যুরাল থাকতে পারে না। বর্তমান সরকার একটি অবৈধ সরকার এবং দিল্লির তাবেদার সরকার।

তিনি বলেছেন, বর্তমানে বাংলাদেশ নামে কোনো রাষ্ট্রের অস্তিত্ব নেই। বাংলাদেশকে আর যাই বলা যাক রাষ্ট্র বলা যাবে না। জমি থাকতে পারে, জনগণ থাকতে পারে দেশে সার্বভৌমত্ব নেই।

মামলার অভিযোগে বলা হয়, মাহমুদুর রহমানের এসব উস্কানিমূলক বক্তব্যে সরকার ও রাষ্ট্রের আনুমানিক এক হাজার কোটি টাকার সম্মান ক্ষুণ্ন হয়েছে।

মানহানি মামলা দায়ের করার সময় সাক্ষী হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পিপি মোস্তাফিজুর রহমান লিটন, কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ নুরূর রহমান, দিদার, শাহজালাল, রাতুল, মাসুম, তাপস চন্দ্র সরকার, জহিরুল ইসলাম সেলিম, মাহবুবুর রহমান ও মোশারফ হোসেন টিটু।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা