বৃহস্পতিবার থেকে রাজধানীতে ল্যাপটপ মেলা

‌বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্র‌তি‌বেদক, ঢাক‌টাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৭, ১৬:৪২

'শোক থেকে শক্তি, প্রযুক্তিতে মুক্তি’ স্লোগানে আগামী ১৪ ডিসেম্বর (বৃহস্পতিবার) থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বসছে তিনদিনের ‘টেকশহর ডটকম ল্যাপটপ ফেয়ার ২০১৭’। এক্সপো মেকারের আয়োজনে এটি দেশের ১৯তম ল্যাপটপ প্রদর্শনী। এবারের আয়োজনে একটি মেগা-প্যাভিলিয়ন, পাঁচটি স্পন্সর প্যাভিলিয়ন, ১৪টি মিনি প্যাভিলিয়ন ও ২৭ স্টলে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিপণ্য নির্মাতা ও বিপণনকারী প্রতিষ্ঠানগুলো তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য প্রদর্শন ও বিক্রি করবে।

সোমবার রাজধানীর কারওয়ান বাজারস্থ বেস্ট ওয়েস্টার্ন লা ভিনচি হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংশ্লিষ্টরা এসব কথা জানান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন এইচপির বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার সালাউদ্দিন মো. আদিল, ডেল বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার প্রতাপ সাহা, আসুস বাংলাদেশ-এর কান্ট্রি হেড মো. আল ফুয়াদ, লেনোভো-এর ম্যানেজার সেলস রাশেদ কবির ও এক্সপো মেকার থেকে মেলার সমন্বয়ক সিরাজুল ইসলাম।

মেলার সমন্বয়ক সিরাজুল ইসলাম জানান, ২০০৮ সাল থেকে প্রতিবছর এই মেলা আয়োজন করা হচ্ছে। ঢাকার বাইরেও আমরা মেলা করেছি। পূর্বের মেলাগুলোতে শিক্ষার্থী, তরুণ প্রজন্মসহ সকলের অংশগ্রহণ ছিল প্রত্যাশার চেয়েও বেশি। প্রত্যাশা করছি এবারের মেলা আগের রেকর্ড ছাড়িয়ে যাবে।

এবারের মেলায় এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো অংশ নিচ্ছে। ল্যাপটপের পাশাপাশি পাওয়া যাবে মেলায় সর্বশেষ প্রযুক্তি ও ডিজাইনের ডিভাইস নিয়ে হাজির হবে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। জনপ্রিয় ব্র্যান্ডগুলোর সর্বশেষ মডেলের ল্যাপটপের পাশাপাশি আনুষাঙ্গিক যন্ত্রাংশও পাওয়া যাবে। সব ধরনের পণ্যেই পাওয়া যাবে বিশেষ ছাড় এবং সঙ্গে উপহার।

মেলার প্রধান পৃষ্ঠপোষক টেকশহর ডটকম। সহ-পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো। টিকিট বুথ স্পন্সর আরওজি। পার্টনার হিসেবে রয়েছে টেকশহরডটকম, পিপলস রেডিও ও এডুমেকার। মেলায় একটি মিডিয়া বুথও থাকবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ৩০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পারবে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের এই সুযোগ পাবে। এছাড়া টেকশহরডটকমের অ্যাপ ডাউনলোড করেও বিনামূল্যে প্রবেশের সুবিধা থাকছে। মেলায় টিকিটের অর্থ দূরারোগ্য রোগে আক্রান্ত রোগি/ভুক্তভোগি পরিবারকে সহায়তা করা হবে।

প্রদর্শনীর সব আপডেট ও খবর মেলার অফিসিয়াল ফেইসবুক পেইজ (facebook.com/laptopfair.bd) এ পাওয়া যা‌বে।

(ঢাকাটাইমস/১২‌ডিসেম্বর/এ‌জেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :