বিপিএলে গেইলের পঞ্চম সেঞ্চুরি

প্রকাশ | ১২ ডিসেম্বর ২০১৭, ১৯:১০ | আপডেট: ১২ ডিসেম্বর ২০১৭, ২১:১৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

আরেকটি দানবীয় ইনিংস খেললেন ক্রিস গেইল। করলেন সেঞ্চুরি। মঙ্গলবার বিপিএলের ফাইনাল ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ৫৭ বল খেলে সেঞ্চুরি পূরণ করেন তিনি। ইনিংস শেষে ৬৯ বল খেলে ১৪৬ রান করে অপরাজিত থাকেন ক্রিস গেইল। বিপিএলে এটি তার পঞ্চম সেঞ্চুরি। আর বিপিএলে এটি ১২তম সেঞ্চুরি। আর এবারের আসরের তৃতীয় সেঞ্চুরি। এবারের আসরে গেইলের এটি দ্বিতীয় সেঞ্চুরি। এলিমিনেটর ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে ১২৬ রান করে অপরাজিত ছিলেন গেইল। বিপিএলে ২০১২ সালে দুইটি ও ২০১৩ সালে একটি সেঞ্চুরি করেছিলেন গেইল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত রংপুর রাইডার্সের সংগ্রহ ওভারে উইকেট হারিয়ে রান।

এদিন টস হেরে ব্যাট করতে নামে রংপুর রাইডার্স। ইনিংসের দ্বিতীয় ওভারে বোলার সাকিব আল হাসানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন জনসন চার্লস। গত ম্যাচে সেঞ্চুরি করা চার্লস আজ করেন মাত্র তিন রান।

প্রথম কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে ফাইনালে উঠেছিল ঢাকা ডায়নাইটস। আর এলিমিনেটর ম্যাচে খুলনা টাইটান্স ও দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে ফাইনালে উঠে রংপুর রাইডার্স।

ঢাকা এবার চতুর্থবারের মতো ফাইনালে অংশ নিচ্ছে। এর আগে তারা তিনবার চ্যাম্পিয়ন হয়। অন্যদিকে, রংপুর রাইডার্স এবার প্রথমবারের মতো ফাইনালে উঠেছে।

(ঢাকাটাইমস/১২ ডিসেম্বর/এসইউএল)