জগন্নাথে শিক্ষক সমিতির নির্বাচন বুধবার, নেই সাদাদল

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ডিসেম্বর ২০১৭, ১৯:৫৪

জগন্নাথ বিশ^বিদ্যালয় (জবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৮ আগামীকাল বুধবার অনুষ্ঠিত হবে। শিক্ষক সমিতির এ নির্বাচনে সরকারপন্থী নীলদলের দুইটি প্যানেল প্রতিযোগিতায় থাকলেও নেই বিএনপিপন্থী সাদাদল।

বুধবার সকাল নয়টায় বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনা, বাঙালি জাতীয়তাবাদ, অসাম্প্রদায়িকতা, মূল্যবোধে বিশ্বাসী ও প্রগতিশীল শিক্ষকদের সংগঠন নীলদলের দুইটি গ্রুপ থেকে দুইটি প্যানেল অংশগ্রহণ করছে।

নির্বাচন নিয়ে নীলদল মাঠে থাকলেও নেই সাদাদল। তবে বিএনপিপন্থী শিক্ষকরা নীলদলের একটি প্যানেলকে ভেতরে ভেতরে সমর্থন দিচ্ছেন বলে জানা গেছে।

এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. জহির উদ্দিন আরিফ। তিনি ঢাকাটাইমসকে বলেন, নীলদলের দুই গ্রুপ থেকে দুইটি প্যানেল অংশগ্রহণ করছে। একটি প্যানেলের সভাপতি পদে বিজ্ঞান অনুষদের ডিন ও পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. দীপিকা রাণী সরকার এবং সাধারণ সম্পাদক পদে প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী। অপর প্যানেলের সভাপতি পদে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গবেষণা পরিচালক ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. এ কে এম মনিরুজ্জামান এবং সাধারণ সম্পাদক পদে গণিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম।

সাদাদলের বিষয়ে কমিশনার বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সাদাদল নামের যে দলটি বর্তমানে রয়েছে তারা কোনো প্রার্থী প্যানেল নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেননি। এমনকি সাদাদলের হয়েও কোনো প্রার্থী আমার কাছে ফরম জমা দেননি। এই নির্বাচনে সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক সুরঞ্জন কুমার দাস, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ মমিন, ইসলামিক স্টাডিস বিভাগের সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর মোস্তফা কামাল ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মো. আনিসুর রহমান।

প্রসঙ্গত, শিক্ষক সমিতির নির্বাচনে এ বছর বিশ্ববিদ্যালয়ের ৬২৪ জন শিক্ষক ভোটাধিকার প্রয়োগ করবেন।

(ঢাকাটাইমস/১২ডিসেম্বর/আইএইচ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত