গাজীপুরে কারখানার আগুনে নারীর মৃত্যু, তদন্তে কমিটি

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৭, ০৮:২৫

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার জামালপুর এলাকায় কসমেটিক কারখানায় আগুনের ঘটনায় অগ্নিদগ্ধ এক নারী শ্রমিকের মৃত্যু হয়েছে। ঘটনা তদন্তে পাঁচ সদস্যের কমিটি করেছে জেলা প্রশাসন। আহতদের মধ্যে অপর নয়জনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, মঙ্গলবার বিকালে উপজেলার জামালপুর এলাকায় স্থানীয় এফএস কসমেটিক অ্যান্ড কোং লিমিটেড নামের একতলা ভবনের ওই কারখানায় আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। এসময় অগ্নিদগ্ধ হয়ে ১০ জন শ্রমিক আহত হন। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়। পরে ঢাকা মেডিক্যালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার রাত সাড়ে ৪টার দিকে কারখানার নারী শ্রমিক শেফালী আক্তার মারা যান।

তদন্ত কমিটি গঠন

আগুনের ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলামকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়।

কমিটিকে তদন্ত করে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এর আগে আগুনের খবর পেয়ে কালিয়াকৈর ও গাজীপুর ফায়ার সর্ভিসের চারটি ইউনিটের দমকল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে দুই ঘণ্টার চেষ্টায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ওই কারখানার বিভিন্ন রাসায়নিক ও মালামাল পুড়ে গেছে। কারখানায় রক্ষিত গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :