রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নীলদলের সভাপতি শফিক আশরাফের উপর হামলা

বেরোবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৭, ১৪:২৮

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শিক্ষকদের সংগঠন নীলদলের সভাপতি, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর ড. শফিক আশরাফকে গণিত বিভাগের শিক্ষক ও বঙ্গবন্ধু পরিষদের সদস্য সচিব মশিউর রহমান হামলা করেছেন বলে অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাত ১১টার দিকে শিক্ষকদের ডরমেটরির নিচে এ ঘটনা ঘটে।

নাম প্রকাশ না করার শর্তে একজন প্রত্যক্ষদর্শী শিক্ষক জানান, শফিক আশরাফের চিৎকার শুনে ডরমেটরির নিচে আসলে আমরা মশিউর রহমানকে তার উপর চড়াও হতে দেখি এবং আমরা তাকে থামানোর চেষ্টা করি। এসময় আমাদের দেখতে পেয়ে বহিরাগত প্রায় ৩০/৪০ জনের মত দূরে সরে যান।

হামলার শিকার ড. শফিক আশরাফ জানান, মঙ্গলবার রাতে আমি নিজ ডরমেটরিতে অবস্থান করছিলাম। এসময় বঙ্গবন্ধু পরিষদের সদস্য সচিব ও গণিত বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমান আমাকে ফোন করে জরুরিভিত্তিতে আমার সাথে দেখা করতে চান। আমি আমার বাসায় দেখা করার কথা বললে তিনি আমাকে বিশ্ববিদ্যালয়ের বাস স্ট্যান্ডের পেছনে দেখা করতে বলেন। বাস স্ট্যান্ডের পেছনের কথা বললে আমার খটকা লাগে। তখন আমি ডরমেটরির নিচে আসতে বলি। ডরমেটরির নিচে নামলে আমি মশিউরের সাথে আরো তিনজন শিক্ষককে দেখতে পাই।

তিনি আরো জানান, নীলদলের সভাপতি হিসেবে পত্রিকায় দেয়া একটি বিবৃতি নিয়ে মশিউর আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং একপর্যায়ে তিনি আমাকে ধাক্কা দেন। এসময় আরো ৩০ থেকে ৩৫ জন বহিরাগত দেখতে পাই এবং তারা আমাকে মারার জন্য তেড়ে আসলে আমি চিৎকার করে ডরমেটরির ভেতরে প্রবেশ করি।

‘বিষয়টি সাথে সাথে ভিসি স্যারকে জানালে তিনি আমাকে একটি জিডি করতে বলেন এবং গত রাতেই রংপুর কোতোয়ালি থানায় আমি সাধারণ ডায়েরি করি। বিশ্ববিদ্যালয় প্রশাসন আমার উপর হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলেও আশাবাদ ব্যক্ত করেন শফিক আশরাফ।

অভিযুক্ত শিক্ষক মশিউর রহমান বলেন, এটা আসল ঘটনা নয়। আসল ঘটনা লিখিত অভিযোগের মাধ্যমে প্রক্টরকে জানাব।

এ বিষয়ে জানতে চাইলে নীলদলের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ জানান, শিক্ষক ডরমেটরিতে অনেকগুলো পরিবার বসবাস করে। এমন একটি জায়গায় একজন সিনিয়র শিক্ষককে বাসা থেকে নামিয়ে অকথ্য ভাষায় গালাগালি করা- তাকে লাঞ্ছিত করা শিক্ষক সমাজের জন্য কলঙ্কজনক। গভীর রাতে একজন শিক্ষকের উপর আরেক শিক্ষক তার দলবলসহ এভবে চড়াও হবেন তা কেউই ভাবতে পারেননি। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

সার্বিক বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিম উল্লাহর সাথে যোগাযোগের চেষ্টা করলে তিনি বরাবরের মতো মুঠোফোনটি রিসিভ করেননি।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :