পিরোজপুরে পল্লী বিদ্যুৎ সমিতির বিরুদ্ধে হাইকোর্টের আদেশ অম্যান্যের অভিযোগ

সৈয়দ মাহফুজ রহমান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৭, ২১:৪৮

পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির বিরুদ্ধে হাইকোটের্র আদেশ অম্যান্য করে ভিলেজ ইলেকট্রিশিয়ান পদে নতুন লোক নিয়োগ করে এবং তাদের প্রশিক্ষণ দিয়ে কাজ করানো অভিযোগ উঠেছে। অবৈধ অর্থের বিনিময়ে পূর্বের নিয়োগকৃতদের পাশ কাটিয়ে নতুন লোক নিয়োগ দেয়া হচ্ছে বলেও অভিযোগ করা হয়।

আজ বুধবার পিরোজপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বাপবিবোর্ড) এর অনুমোদিত ভিলেজ ইলেকট্রিশিয়ান শ্রমিক ইউনিয়ন পিরোজপুর জেলার নেতৃবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক এমদাদুল হক সগীর। বক্তব্য রাখেন, জেলা সভাপতি মো. এনামুল ফকির, বরিশাল বিভাগীয় সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ আকাশ, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মো. সাইদুর রহমান প্রমুখ। এসময় সংগঠনের জেলা ও বিভিন্ন উপজেলা শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির সৃষ্টি লগ্ন থেকে পল্লী বিদ্যুতের ভিলেজ ইলেকট্রিশিয়ান হিসেবে আমারা হাউজ ওয়ারিং এর কাজ করে আসছি। পল্লী বিদ্যুতায়ন বোর্ড অনুমোদনক্রমে পল্লী বিদ্যুৎ সমিতি থেকে আমাদের নিয়োগ দিয়ে প্রশিক্ষণ করানো হয়। নির্ধারিত কাজের মাঝেও জীবনের ঝুঁকি নিয়ে পল্লী বিদ্যুতের সবরকম কাজের সহযোগিতা করে আসছি। পিরোজপুর জেলায় পূর্বের নিয়োগকৃত ২৮৮ জন ভিলেজ ইলেকট্রিশিয়ান রয়েছেন এবং সারাদেশে ভিলেজ ইলেকট্রিশিয়ান এর সংখ্যা প্রায় ৩০ হাজার।

কিন্তু বর্তমানে পিরোজপুরসহ বিভিন্ন পল্লী বিদ্যুত সমিতি আমাদের কাজে না নিয়ে নতুন করে লোক নিয়োগ দিয়ে তাদের প্রশিক্ষণ দিচ্ছে। তাদের দিয়ে হাউজ ওয়ারিং এর কাজ করানোর পায়তারা চালাচ্ছে।

এ নিয়োগ এবং প্রশিক্ষণ প্রদানের বিরুদ্ধে ভিলেজ ইলেকট্রিশিয়ান শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে হাইকোর্টে গত ১৬ নভেম্বর একটি রিট পিটিশন দায়ের করা হলে হাইকোর্ট গত ২৮ নভেম্বর শুনানি শেষে নতুন নিয়োগ কার্যক্রমের ওপর তিন মাসের স্থাগিতাদেশ দেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয় হাইকোর্টে স্থাগিতাদেশ এর কপি পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার শংকর কুমার কর এর কাছে পৌঁছালেও তিনি রহস্যজনক কারনে নতুন ভিলেজ ইলেকট্রিশিয়ান নিয়োগ এবং প্রশিক্ষণ কার্যক্রম বন্ধ করছেন না।

অভিযোগে বলা হয়, হাইকোর্টের আদেশের পর দেশের বিভিন্ন পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজাররা হাইকোর্টে আদেশকে মেনে নতুন নিয়োগ ও প্রশিক্ষণ কার্যক্রম বন্ধ করে পূর্বের নিয়োগকৃতদের দিয়ে হাউজ ওয়ারিং এর কাজ করানোর ব্যবস্থা নিলেও পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার হাইকোর্টের আদেশ না মেনে আদালত অবমাননা করে চলছেন। সংবাদ সম্মেলনে হাইকোর্টে আদেশের প্রতি সম্মান জানিয়ে নতুন ভিলেজ ইলেকট্রিশিয়ান নিয়োগ এবং প্রশিক্ষণ কার্যক্রম বন্ধ রাখার দাবী জানানো হয়।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :