প্রধানমন্ত্রী আজ দেশে ফিরছেন

নিজস্ব প্রতিদেবদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৭, ০৮:০১
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘ওয়ান প্লানেট সামিট’ উপলক্ষে ফ্রান্সে তিন দিনের সরকারি সফর শেষে আজ বৃহস্পতিবার দেশে ফিরছেন।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী আমিরাতের ফ্লাইটটি স্থানীয় সময় রাত ৯টা ৩৫ মিনিটে (বাংলাদেশ সময় বুধবার দিবাগত রাত ২টা ৩৫ মিনিটে) প্যারিসের চার্লস দ্য গল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানাবেন।

প্রধানমন্ত্রী দুবাই হয়ে বৃহস্পতিবার বিকালে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন।

যৌথ আয়োজক ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো, জাতিসংঘ মহাসচিব এ্যান্টোনিও গুতেরেস ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম-এর আমন্ত্রণে বাংলাদেশের প্রধানমন্ত্রী প্যারিসে ‘ওয়ান প্লানেট সামিট’-এ যোগদান করেন।

গত মঙ্গলবার ফ্রান্সের রাজধানীর পশ্চিম উপকণ্ঠের সেনগুইন দ্বীপে অবস্থিত মিউজিক ও পারফর্মিং আর্ট সেন্টার লা সেইন মিউজিক্যাল-এ অনুষ্ঠিত এই শীর্ষ সম্মেলনে এনজিও ফাউন্ডেশন এবং বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার দুই হাজার প্রতিনিধিসহ শতাধিক বিশ্ব নেতা অংশগ্রহণ করেন।

প্রধানমন্ত্রী মঙ্গলবার সকালে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোর সঙ্গে এক দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হন। শীর্ষ সম্মেলনে অংশ নেয়া রাষ্ট্র ও সরকার প্রধান, যৌথ আয়োজক ও ভিআইপিদের সম্মানে ইলিসি প্যালেসে ফরাসি প্রেসিডেন্টের দেয়া মধ্যাহ্নভোজেও অংশ নেন তিনি।

প্রধানমন্ত্রী বিকেলে ইন্টারন্যাশনাল প্যারিস লা গ্রান্ড-এ এক কমিউনিটি সংবর্ধনায় অংশ নেন।

শেখ হাসিনা বুধবার হোটেল ইন্টারন্যাশনাল প্যারিস লা গ্রান্ডে ফ্রান্সে ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে এক প্রাতঃরাশ বৈঠকে মিলিত হন।

(ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :