‘প্রযুক্তির অপব্যবহারে মেধাশূন্য হয়ে পড়ছে আগামী প্রজন্ম’

প্রকাশ | ১৪ ডিসেম্বর ২০১৭, ০৯:২৩

ঢাকাটাইমস ডেস্ক

শিশু-কিশোরদের ইসলাম শিক্ষায় আলোড়ন সৃষ্টিকারী সংস্থা নূরানী তালিমুল কুরআন বোর্ডের তৃতীয় শ্রেণির কেন্দ্রীয় সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) বিকালে রাজধানীর মুহাম্মাদপুরের নূরানী টাওয়ারে বোর্ডের প্রধার র্কাযালয়ে আনুষ্ঠানিকভাবে এই ফলাফল ঘোষণা করা হয়।

সারাদেশের চার’শ কেন্দ্রে ২০ হাজারেরও বেশি শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। নভেম্বর মাসে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ফলাফল প্রকাশ অনুষ্ঠানে বোর্ডের পরিচালক বিশিষ্ট আলেমে দীন আল্লামা কালিমুল্লাহ জামিল বলেন, দেশের তৃণমূলে লাখো শিক্ষার্থীকে নিয়ে আমাদের নূরানী পরিবার। হতদরিদ্র শিশু-কিশোররাও যেন শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয় আমরা সেভাবেই কাজ করছি।

তিনি আরও বলেন, বিশেষ করে আজকের শিশু-কিশোরদের মাঝে নীতি-নৈতিকতা ও মহানবী সা. এর মানবিক আর্দশ ছড়িয়ে দেয়ার জন্যই আমরা চেষ্টা করছি। তবে, অভিজ্ঞতা থেকে বলছি, অভিভাবকসহ শিশু-কিশোররা প্রযুক্তির অপব্যবহারে জড়িয়ে যাচ্ছে। অভিভাবকরা সচেতন না হলে শিশু-কিশোরদের প্রযুক্তির অপব্যবহার রুখতে না পারলে, আগামী প্রজন্ম মেধাশূন্য হয়ে পড়বে বলেও মনে করেন তিনি।

নূরানী বোর্ডের পরীক্ষা পরিচালনা কমিটির মহাসচিব মাওলানা ইসমাঈল বেলায়েত হুসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আবু বকর সিদ্দিক, মালানা ইউনুস খালেদ, মাওলানা নূর আহমাদ আল-ফারুক প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাওলানা ইসমাঈল ভালো ফলাফল করার কারণে শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, ‘তোমরা জাতির ভবিষ্যৎ। তোমাদের জ্ঞানে-গুণে ও আদর্শে অনেক বড় হতে হবে। সত্যিকার নায়েবে নবী হিসেবে তোমরা আলো ছড়াবে এই প্রত্যাশা রইল।’

তিনি শিক্ষার্থীদের আরও ভালো ফলের জন্য পড়ালেখায় গভীর মনোযোগী হওয়ার পরামর্শ দেন। পাশাপাশি শিক্ষার মান উন্নয়নের জন্য শিক্ষকদের প্রতি পাঠদানে যত্নবান হওয়ার আহ্বান জানান। -বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/জেবি)