এটিএন বাংলায় আজ ‘১৭ই ডিসেম্বর’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৭, ১৩:২৯

চলছে মহান বিজয়ের মাস। দুদিন বাদেই ১৬ ডিসেম্বর। পাকিস্তানি শাসকদের লেলিয়ে দেয়া হানাদার বাহিনীর সঙ্গে দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে ১৯৭১ সালের যে দিনটাতে বাংলাদেশের চূড়ান্ত বিজয় নিশ্চিত হয়েছিল। সাত কোটি বাঙালি পেয়েছিল এক স্বাধীন ভূখণ্ড।

পরের দিনই ১৭ ডিসেম্বর। আর ১৭ ডিসেম্বর মানেই বাংলাদেশ নামক একটি স্বাধীন রাষ্ট্রের প্রথম সূর্যোদয়। যেদিন কানে বেজে ওঠে কোটি মানুষের উল্লাসিত প্রতিধ্বনি। চোখের কিনারায় উঁকি দেয় লাল সবুজের পতাকার স্বাধীনভাবে ওড়ার দৃশ্য।

এমন প্রেক্ষাপটকেই টেলিফিল্ম আকারে ছোট পর্দায় তুলে এনেছেন তরুণ নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ। যার নাম দিয়েছেন ‘১৭ই ডিসেম্বর’। এই দিনটিকে কেন্দ্র করেই নাটকটির নামকরণ ’১৭ই ডিসেম্বর’ করা হয়েছে বলে নির্মাতা বান্নাহর পক্ষ থেকে জানা গেছে। এটি প্রযোজনা করেছেন ফখরুদ্দিন ছোটন। শুটিং হয়েছে নারায়ণগঞ্জের একটি গ্রামে।

নাটকের কাহিনি সম্পর্কে নির্মাতা বান্নাহ বলেন, ‘এটি একটি পরিবারের গল্প। যে পরিবারের মতাদর্শে রয়েছে সংঘর্ষ। পিতা স্বাধীনতা বিরোধী, ছেলে মুক্তিযোদ্ধা। এক সময় বাংলাদেশ নামের একটি স্বাধীন দেশের জন্ম হয়। ছেলের আদর্শ প্রতিষ্ঠা পায়। ঘটনাক্রমেই গল্প স্পর্শ করে ১৭ ডিসেম্বরকে। যুদ্ধ না দেখিয়েই একটি নিরেট মুক্তিযুদ্ধের গল্প বলা হয়েছে নাটকে। মুক্তিযুদ্ধের নাটক দর্শকেরা উপভোগ করবে নতুনভাবে। যা ইতোপূর্বে হয়নি।’

এই ১৭ ডিসেম্বরেই অন্তর্নিহিত রয়েছে অনেক গুলো প্রশ্ন। যে প্রশ্নের উত্তর ১৬ তারিখেই শেষ হয়ে যায়, তারপর থেকেই জন্ম হয় নতুন প্রশ্নের। সেই প্রশ্নগুলোরই উত্তর মিলবে ‘১৭ই ডিসেম্বর’ নাটকে। তবে দর্শকেরা উত্তর খুঁজে পাবেন ১৪ তারিখেই। অর্থাৎ, নাটকটি আজ ১৪ ডিসেম্বর বৃহস্পতিবার বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলায় রাত ১০.৫৫ মিনিটে প্রচার করা হবে। এমনটা জানিয়েছেন নির্মাতা বান্নাহ নিজেই।

এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী মনিরা মিঠু, শোয়েব মনির, ইভান সাইর, মুশফিক আর ফারহান, নিশাত সিদ্দিকা প্রিয়ম ও মানিক।

ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :