দেড়হাজার রোগী পেল বিনামূল্যে চিকিৎসা সেবা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ ডিসেম্বর ২০১৭, ১৭:২৫ | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৭, ১৭:১৭

শহীদ বুদ্ধিজীবী দিবসে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ‍ওষুধ পেল নানা রোগে আক্রান্ত প্রায় দেড় হাজার রোগী। বাংলাদেশ ওরাল ক্যানসার সোসাইটি ও আখতার হোসেন চৌধুরী মেমোরিয়াল কলেজের পক্ষ থেকে পটুয়াখালীর মির্জাগঞ্জের কাঁঠালতলীতে রোগীরা এই চিকিৎসা সেবা পেল।

বৃহস্পতিবার সকাল নয়টা থেকে কাঠালতলীর আখতার হোসেন মেমোরিয়াল কলেজ প্রাঙ্গণে ডেন্টাল চিকিৎসা সেবা ও ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।কার‌্যক্রম চলে বিকাল চারটা পর্যন্ত।

এরআগে কেক কেটে ফ্রি মেডিকেল ও ডেন্টাল চিকিৎসা সেবার উদ্বোধন করেন  আখতার হোসেন চৌধুরী মেমোরিয়াল কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক মন্ত্রী আলহাজ্ব আলতাফ হোসেন চৌধুরী।

ডেন্টাল ছাড়াও চক্ষু, মেডিসিন ও গাইনিসহ বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকরা  চিকিৎসা সেবা প্রদান করেন। রোগীদের জন্য বিনামূল্যে সকল ওষুধ ব্যবস্থা করা হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কনসালটেন্ট ডা. মো. সাইফুল আজম  রঞ্জু ও কলেজের অধ্যক্ষ গাজী মোঃ বজলুর রহমানের সার্বিক সহযোগিতায় মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন ডা. মো. শাখাওত হোসেন মঞ্জু (ইউএসএ), ডা. মো. শামসুজ্জোহা, ডা. মো. খালিদ মাহামুদ, ডা. মো. জামশেদ আলী, ডা. মো. নাবিদ আঞ্জুম, ডা. মোসা. নাজিজা তাসনিম, ডা. মোসা. মৌসুমি কবির, ডা. মো. হাসান শরীফ, ডা. মো. রাকিবুল হাসান প্রমুখ।

ডা. মো. সাইফুল আজম রঞ্জু ঢাকাটাইমসকে বলেন,দিনভর আমরা বিভিন্ন রোগের প্রায় দেড় হাজার মত রোগীকে চিকিৎসা সেবা দিয়েছি। সকল রোগীকে বিনামূল্যে ওষুধপত্রও দেয়া হয়েছে। আমরা চেষ্টা করবো আগামী দিনে নিয়মিত এই ধরণের কর্মসূচি হাতে নেয়ার। যাতে করে গ্রামের পিছিয়ে পড়া মানুষ স্বাস্থ্যসেবা পায়।

(ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত