শহীদ বুদ্ধিজীবী দিবসে একক বক্তৃতা

ব্রাহ্মণবাড়িয়ায় স্বাধীনতার মূলমন্ত্র জানার আহ্বান

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৭, ১৮:১৯
ফাইল ছবি

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আয়োজিত একক বক্তৃতা অনুষ্ঠানে স্বাধীনতার মূলমন্ত্র সম্পর্কে জানতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানানো হয়েছে।

আজ বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) শহীদ বুদ্ধিজীবী দিবসে ব্রাহ্মণবাড়িয়া বঙ্গবন্ধু শেখ মুজিব অনার্স কলেজের হালিমা রউফ চৌধুরী অডিটরিয়ামে একক বক্তৃতা অনুষ্ঠানটি হয়।

‘বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা উত্তর বাংলাদেশের অর্জন’ শীর্ষক একক বক্তৃতায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য (ভিসি) অধ্যাপক  মো. আনোয়ার হোসেন।

একক বক্তৃতায় অধ্যাপক আনোয়ার মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনের ইতিহাস এবং বাংলাদেশ নিয়ে বঙ্গবন্ধু ও কর্নেল তাহেরের স্বপ্ন সম্পর্কে আলোচনা করেন। নতুন প্রজন্মের শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতিকে স্বপ্ন দেখিয়েছিলেন। তার জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ আজ বিশ্ববাসী স্বীকৃতি দিয়েছে।

৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার মূলমন্ত্র সম্পর্কে জানার জন্য নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর-৩ আসনের সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রামবিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবাদুল মোকতাদির চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুন প্রমুখ।
(ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত