ফরিদপুরে জমির সীমানা নিয়ে সংঘর্ষে অর্ধশতাধিক আহত

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৭, ১৮:৩০

ফরিদপুরের নগরকান্দায় জমির সীমানা নির্ধারণ নিয়ে আওয়ামী লীগের দুইপক্ষে সংঘর্ষে অর্ধশতাধিক ব্যক্তি আহত  হয়েছেন। বৃহস্পতিবার সকালে উপজেলার পুরাপাড়া ইউনিয়নের মেহেরদিয়া গ্রামে এই সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষের সময় ১০টি বসতঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।

আহতদের মধ্যে ৩৫ জনকে নগরকান্দা ও মুকসুদপুদ উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া অবস্থা বেশি খারাপ হওয়ায় ইসরাইল খান, ইউনুস খান ও শাহিন মাতুব্বরকে উন্নত চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পুরাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সোবহান মিয়ার সমর্থক মিলু মাতুব্বর এবং আওয়ামী লীগ নেতা পুরাপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আ. মান্নান ফকিরের সমর্থক পৈলান খানের সঙ্গে জমির সীমানা নির্ধারণ নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

বৃহস্পতিবার সকালে মিলু মাতুব্বরের সঙ্গে পৈলান খানের ভাই হেলাল খানের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন। ঘণ্টাব্যাপী ধরে চলা পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষে উভয়পক্ষের অর্ধশত আহত হয়।

খবর পেয়ে নগরকান্দা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উভয়পক্ষকে ছত্রভঙ্গ করতে পুলিশ ছয় রাউন্ড রাবার বুলেট ছোঁড়ে।

আ. সোবহান মিয়া জানান, মান্নান ফকিরের নেতৃত্বে পার্শ্ববর্তী দফা গ্রাম থেকে প্রায় দুইশ লোকজন এসে মেহেরদিয়া গ্রামে তাণ্ডব চালিয়ে বসতঘরভাঙচুর ও লুটপাট করে।

তবে অভিযোগ অস্বীকার করে মান্নান ফকির জানান, মেহেরদিয়ার যে সংঘর্ষ হয়েছে তা ওই গ্রামের নিজস্ব ব্যাপার। শুনেছি জমির সীমানা নিয়ে সংঘর্ষ হয়েছে। আমি এবং আমার কোন লোকজন এর সঙ্গে জড়িত নয়।

জানতে চাইলে নগরকান্দা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম নাসিম বলেন, জমির সীমানা নির্ধারণ নিয়ে আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। তিনি বলেন, ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে ছয় রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকার পরিবেশ স্বাভাবিক রয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি ঠেকাতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত