চট্টগ্রামে বিনম্র শ্রদ্ধায় বুদ্ধিজীবীদের স্মরণ

ব্যুরো প্রধান, চট্টগ্রাম
 | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০১৭, ২০:১৩

রক্তদানসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করলো চট্টগ্রামের রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার ভোরে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধা জানায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ, যুবলীগ-ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন ও যুব ইউনিয়নের নেতাকর্মীরা।

শ্রদ্ধা নিবেদন করেন চট্টগ্রাম মহানগর বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা। এরপর ফুলেল শ্রদ্ধা জানান সাংস্কৃতিক সংগঠন উদীচী, খেলাঘর ও চট্টগ্রাম প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

এছাড়া রাত ১২টা ১ মিনিটে চট্টগ্রামের বধ্যভূমি ফয়স লেকে মোমবাতি জ্বালিয়ে শহীদদের স্মরণ করেন মুক্তিযুদ্ধের স্বপক্ষের সম্মিলিত সংগঠনের নেতারা।

ভোর ছয়টায় চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বপ্রথম ফুলের তোড়া দেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন।

তার সঙ্গে ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, আলহাজ্ব নঈম উদ্দিন চৌধুরী, এডভোকেট সুনীল কুমার সরকার, এডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলহাজ্ব খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, উপদেষ্টা শফর আলী, কোষাধ্যক্ষ সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ প্রমুখ।

এরপর চট্টগ্রাম চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ, মহানগর যুবলীগ ও ছাত্রলীগ, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, যুব ইউনিয়নের নেতারা শহীদ মিনারে ফুলের তোড়া দেন।

সকাল সাতটায় ফুল দিয়ে শ্রদ্ধা জানায় চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। এ সময় মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্করসহ নেতাকর্মীরা তার সাথে ছিলেন। এরপর মহানগর যুবদল ও ছাত্রদল নেতাকর্মীরা শহীদ মিনারে ফুলের তোড়া দিয়ে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থিত শহীদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে চবি ছাত্রদল সভাপতি কে আলম ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম। এ সময় তাদের সাথে উপস্থিত ছিলেন, সহ সভাপতি মাকসুদুর হমান শাকিল, যুগ্ম সম্পাদক, সুজন সাহা প্রমুখ।

যুব রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম কলেজ ইউনিটের উদ্যোগে রক্তদান কর্মসূচি সকাল ১০টায় কলেজের শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত হয়। এতে কলেজের শিক্ষক মোহাম্মদ নাজমুল হক চৌধুরী ও মোহাম্মদ বেলাল হোসেনসহ ইউনিটের ৪০ জন সদস্য রক্তদান করেন।

ঢাকাটাইমস/১৪ডিসেম্বর/আইকে/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত