টি-টেনের উদ্বোধনী ম্যাচে সাকিবের দলের জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ ডিসেম্বর ২০১৭, ০৮:২৯ | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৭, ০৮:২৫

গত রাতে শারজায় পর্দা উঠেছে ক্রিকেট ইতিহাসের প্রথম টি-১০ লিগের। বৃহস্পিতিবার উদ্বোধনী ম্যাচে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের দল কেরালা কিংস জয় পেয়েছে। সরফরাজ আহমেদের দল বেঙ্গল টাইগার্সকে আট উইকেটে হারিয়েছে তারা।

সাকিব আল হাসানকে দিয়ে অধিনায়ক ইয়ন মরগ্যান এক ওভার বল করান। তাতে মাত্র পাঁচ রান দিয়ে উইকেটশূন্য থাকেন সাকিব। টি-১০ ফরম্যাটে একজন বোলার সর্বোচ্চ দুই ওভার বল করতে পারেন। আর ব্যাটিংয়ে সাকিবকে নামতে হয়নি। কিন্তু দুর্দান্ত ফিল্ডিংয়ের কারণে তিনি বেস্ট ফিল্ডারের পুরস্কার পান।

এদিন টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০ ওভারে এক উইকেট হারিয়ে ৮৬ রান সংগ্রহ করে বেঙ্গল টাইগার্স। দলের পক্ষে ২৭ বল খেলে ৩৩ রান করে আউট হন জনসন চার্লস। ২৪ বল খেলে ৩২ রান করে অপরাজিত থাকেন আন্দ্রে ফ্লেচার। নয় বল খেলে ১৭ রান করে অপরাজিত থাকেন ডেভিড মিলার। কেরালা কিংসের পক্ষে ওয়াহাব রিয়াজ একটি ‍উইকেট নেন।

পরে কেরালা কিংস ব্যাট করতে নেমে আট ওভারে দুই উইকেট হারিয়ে জয় তুলে নেয়। দলের পক্ষে ওপেনার পল স্টার্লিং ২৭ বল খেলে ৬৬ রান করে অপরাজিত থাকেন। নয় বল খেলে ১১ রান করে আউট হন ইয়ন মরগ্যান। আর নয় বল খেলে ১১ রান করে অপরাজিত থাকেন কাইরন পোলার্ড। বেঙ্গল টাইগার্সের পক্ষে আমির ইয়ামিন ১টি ও মুজিব জাদরান ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: আট উইকেটে জয়ী কেরালা কিংস।

বেঙ্গল টাইগার্স ইনিংস: ৮৬/১ (১০ ওভার)

(আন্দ্রে ফ্লেচার ৩২*, জনসন চার্লস ৩৩, ডেভিড মিলার ১৭*; সোহেল তানভীর ০/২১, ওয়াহাব রিয়াজ ১/১১, লিয়াম প্লানকেট ০/২২, রায়াদ এমরিত ০/১৮, কাইরন পোলার্ড ০/৯, সাকিব আল হাসান ০/৫)।

কেরালা কিংস ইনিংস: ৯০/২ (১০ ওভার)

(চাঁদউইক ওয়ালটন ০, পল স্টার্লিং ৬৬*, ইয়ন মরগ্যান ১১, কাইরন পোলার্ড ১১*; আমির ইয়ামিন ১/৪, মার্চান্ট ডি লেঞ্জ ০/৩৬, মোহাম্মদ নাভিদ ০/২৪, মুজিব জাদরান ১/১৫, জহির খান ০/১১)।

প্লেয়ার অব দ্য ম্যাচ: পল স্টার্লিং (কেরালা কিংস)।

(ঢাকাটাইমস/১৫ ডিসেম্বর/এসইউএল)

 

 

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত