হাসিমুখ স্কুলে শীতবস্ত্র বিতরণ

আরিফ হাসান, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ ডিসেম্বর ২০১৭, ১৪:১৫ | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৭, ১৩:০৪

বিগত বছরগুলোর মতো এবারও শিক্ষার্থীদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছে পথশিশুদের শিক্ষা ও অন্যান্য অধিকার আদায়ের লক্ষ্যে পরিচালিত ‘হাসিমুখ সমাজকল্যাণ সংস্থা’। বুধবার সংস্থাটি দ্বারা পরিচালিত ‘হাসিমুখ’ স্কুলের দেড় শতাধিক ছাত্রছাত্রীর মাঝে এ শীতবস্ত্র বিতরণের ব্যবস্থা করে ‘পথকলিদের হাসিমুখ’ নামের একটি সংগঠন।

সংগঠনটির প্রধান অভি ইসলাম উপস্থিত থেকে বাচ্চাদের হাতে শীতের পোশাক তুলে দেন। এ সময় ‘হাসিমুখ সমাজকল্যাণ সংস্থা’র কোষাধ্যক্ষ জুলকার নাইনসহ স্কুলের নিয়মিত অন্যান্য স্বেচ্ছাসেবক মিনা, রেশমী, প্রমী, সীমা, রিপা, হাশেম, নিজাম, রিশাদ, মিলন, হৃদয়, ডা. ফাহাদ, নাছির ও আরিফ উপস্থিত ছিলেন।

নিজ নিজ পেশার কাজে ব্যস্ত থাকায় এদিন শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি ‘হাসিমুখ সমাজকল্যাণ সংস্থা’র সভাপতি সাইফুর রহমান সোহাগ এবং সাধারণ সম্পাদক নুসরাত একা। তবে ফোন করে তারা শীতবস্ত্র বিতরণের সার্বিক অবস্থার খোঁজখবর নেন। এ সময় তারা আয়োজক সংগঠন ‘পথিকলিদের হাসিমুখ’-কে ধন্যবাদ দেন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শুধু শীতবস্ত্রই নয়, ঈদের সময় সুবিধাবঞ্চিত এসব শিক্ষার্থীদের জন্য নতুন পোশাক এবং ড্রাই ফুডের ব্যবস্থা করে ‘হাসিমুখ সমাজকল্যাণ সংস্থা’। যাবতীয় শিক্ষা উপকরণ দেয়া থেকে শুরু করে স্কুলে বাচ্চাদের ভর্তির ব্যবস্থাও করে এই সংস্থাটি। এছাড়া স্কুলের বাইরে বিভিন্ন সময়ে নানা সমাজ সেবামূলক কাজেও অংশগ্রহণ করে ‘হাসিমুখ সমাজকল্যাণ সংস্থা’।

তারই ধারাবাহিকতায় আগামী জানুয়ারিতে শীতের কম্বল নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার পরিকল্পনা আছে বলে সংগঠনটির পক্ষ থেকে জানান কোষাধ্যক্ষ জুলকার নাইন। এছাড়া আগামীকাল শনিবার ১৬ ডিসেম্বর বিজয় দিবস উপলক্ষে বিশেষ অনুষ্ঠানেরও আয়োজন করা হচ্ছে পরিবাগ ওয়াবদা অফিসার্স কোয়ার্টাসের সামনে অবস্থিত ‘হাসিমুখ’ স্কুল প্রাঙ্গণে। সেখানে তিনি সংগঠনটির সকল দাতা ব্যক্তি ও শুভাকাঙ্খীদের উপস্থিত থাকার আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, গত পাঁচ বছরেরও বেশি সময় ধরে পথশিশুদের শিক্ষা ও বিভিন্ন সুযোগ সুবিধা নিশ্চিতের লক্ষ্যে কাজ করছে ‘হাসিমুখ সমাজকল্যাণ সংস্থা’। পরিবাগে অবস্থিত ওয়াবদা অফিসার্স কোয়াটার্স এর সামনে দিয়ে গেলেই চোখে পড়ে সংস্থাটি দ্বারা পরিচালিত ‘হাসিমুখ’স্কুলটি। আশেপাশের প্রায় শতাধিক বাচ্চা বিকাল হলেই সেখানে জড়ো হয় শিক্ষার আলোয় আলোকিত হতে। শুক্রবার এবং সরকারি ছুটির দিন বাদে প্রতিদিনই বিকাল ৪টা থেকে সন্ধ্যা পর্যন্ত চলে স্কুলটির কার্যক্রম।

ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন ও দ্রুত সেবা প্রদানে নির্দেশ উপাচার্যের

বরিশালে ভিবিডির 'হিটস্ট্রোক প্রতিরোধ ও সচেতনতা' বিষয়ক ক্যাম্পেইন

সনদ জালিয়াতি: কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আলী আকবর খানকে অব্যাহতি

প্রচণ্ড দাবদাহের কারণে অনলাইনে ক্লাস নেবে কুবি

এই বিভাগের সব খবর

শিরোনাম :