বিশ্বশান্তির জন্য ইসরায়েলের মানচিত্র মুছে দিতে হবে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৭, ১৭:৪৩

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘোষণা প্রত্যাহার করা না হলে জেরুজালেমে ইসরায়েলের কবর রচনা করা হবে বলে ঘোষণা দিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস। খেলাফত মজলিসের যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা জামাল উদ্দিন আহমেদ বলেছেন, ইসরায়েলের কারণে আজ সারা বিশ্বে অশান্তি সৃষ্টি হয়েছে, তাই বিশ্ব মানচিত্র থেকে ইসরায়েলকে মুছে দিতে দিতে হবে।

শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকারমের উত্তর গেটে এক বিক্ষোভ মিছিল শেষে বক্তৃতায় এসব কথা বলেন খেলাফত মজলিসের নেতা। ফিলিস্তিনের জেরুজালেমকে মার্কিন প্রেসিডেন্ড ডোনাল্ড ট্রাম্প ইসরায়েলের রাজধানী ঘোষণা করার প্রতিবাদে এ বিক্ষোভ মিছিলের আয়োজন করে বাংলাদেশ খেলাফত মজলিস।

জামাল উদ্দিন বলেন, ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা করে বিশ্বকে আরো সংঘাতের দিকে ঠেলে দিয়েছেন। এই স্বীকৃতি বিশ্ব মুসলিমের বিরুদ্ধে অবজ্ঞা প্রদর্শনের শামিল। অবিলম্বে ডোনাল্ড ট্রাম্পকে তার ঘোষণা প্রত্যাহার করতে হবে। তা না হলে বিশ্ব মুসলিম অস্ত্র ধরলে ওই জেরুজালেমে ইসরায়েলের কবর রচনা হবে। ইসরায়েরের কারণে সারা বিশ্বে অশান্তি বিরাজ করছে বলে মন্তব্য করেন তিনি।

ইসরায়েলকে বিশ্বের মানচিত্র থেকে বিলীন করে দিতে হবে, তবেই এই বিশ্বে শান্তি আসবে উল্লেখ করে জামাল উদ্দিন বলেন, বিশ্বের সব কুফুরি শক্তি আজ মুসলমানদের বিরুদ্ধে এক হয়েছে। মুসলমানদেরও এক হওয়ার আহ্বান জানিয়ে তিনি ঘোষণা দেন, বিশ্বের ১৫০ কোটি মুসলমান এক হয়ে জেরুজালেমকে অপশক্তির হাত থেকে মুক্ত করবে।

(ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/জিএম/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :