নানা আয়োজনে খাগড়াছড়ি হানাদার মুক্ত দিবস পালিত

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৭, ১৯:১১

খাগড়াছড়িতে মুক্তিযোদ্ধা সংসদ ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে নানা আয়োজনে ১৫ ডিসেম্বর খাগড়াছড়ি হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। শুক্রবার সকালে দিবসটি উদযাপন উপলক্ষে জেলা শহরে র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি জেলা মুক্তিযোদ্ধা সংসদ ভবন থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌর টাউন হল প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। একই সাথে স্থপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এরপর মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা-এমপি, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো. রাশেদুল ইসলাম, খাগড়াছড়ি রিজিয়নের জিটুআই মেজর নাজমুস সালেহীন সৌরভ, সহকারী পুলিশ সুপার আব্দুল আউয়াল চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইচ উদ্দিন প্রমুখ। এর আগে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের কার্যালয়ে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

১৯৭১ সালের ১৪ ডিসেম্বর গাছবান কুকিছড়ায় পাকবাহিনীকে হটিয়ে ১৫ ডিসেম্বর খাগড়াছড়িতে স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করা হয়। মুক্তিযুদ্ধের সংগঠক দোস্ত মোহাম্মদ চৌধুরী স্বাধীনতার পতাকা উত্তোলন করেছিলেন সেদিন।

(ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :