জবাব দিচ্ছে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ ডিসেম্বর ২০১৭, ১৯:৩৪ | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৭, ১৯:২৩

মালান-বেয়ারস্টোর ব্যাটে ভর করে প্রথম ইনিংসে ইংল্যান্ড সংগ্রহ করে ৪০৩ রান। একদিন আগেই শতরান পূর্ণ করেছিলেন ডেভিড মালান। অপরাজিত ছিলেন ১১০ রান নিয়ে। পার্থ টেস্টের দ্বিতীয় দিন তিনি আউট হন ১৪০ রানে। হাঁকান ১৯ চার ও ১টি ছয়।

জনি বেয়ারস্টোও শতরান পেলেন। তার অবদান ১১৯ রান। ১৮টি চার রয়েছে তার ইনিংসে। মালান ও বেয়ারস্টো পঞ্চম উইকেটে ২৩৭ রান যোগ করেন। কিন্তু জুটিটা ভাঙতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ল ইংল্যান্ড ইনিংস। তাদের শেষ ৬ উইকেট পড়ে মাত্র ৩৬ রানে।

অস্ট্রেলিয়ার পেসারদের মধ্যে ৪ উইকেট পেলেন মিচেল স্টার্ক। জোস হ্যাজলেউডের দখলে ৩ উইকেট। প্যাট কামিন্স পেলেন ২ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৫৫ রানের মধ্যে দুই ওপেনার ক্যামেরন বেনক্রফ্ট ও ডেভিড ওয়ার্নারের উইকেট হারিয়ে বসে। দু’জনকেই সাজঘরের পথ দেখান ওভারটন। ওয়ার্নার ২২ ও বেনক্রফ্ট ২৫ রান করেন। শেষবেলায় উসমান খাজা ব্যক্তিগত হাফসেঞ্চুরির গণ্ডি ছুঁয়েই ওকসের বলে এলবিডব্লিউ হন।

একপ্রান্ত আঁকড়ে লড়াই চালিয়ে যাচ্ছেন স্টিভ স্মিথ। শন মার্শকে সঙ্গে নিয়ে দিনের বাকি সময়টুকু নির্বিঘ্নে কাটিয়ে দেন তিনি। আপাতত দ্বিতীয় দিন শেষে অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে ৩ উইকেট হারিয়ে ২০৩ রান তুলেছে। স্মিথ অপরাজিত রয়েছেন ব্যক্তিগত ৯২ রানে। ৭ রানে ব্যাট করছেন মার্শ।

অ্যাশেজ সিরিজে ইতিমধ্যেই ২-০ এগিয়ে আছে অস্ট্রেলিয়া। ফলে পার্থে জিতলেই সিরিজ চলে যাবে ওজিদের দখলে।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড ১ম ইনিংস: ১১৫.১ ওভারে ৪০৩ (আগের দিন ৩০৫/৪) (মালান ১৪০, বেয়ারস্টো ১১৯, মইন ০, ওকস ৮, ওভারটন ২, ব্রড ১২, অ্যান্ডারসন ০*; স্টার্ক ৪/৯১, হেজেলউড ৩/৯২, কামিন্স ২/৮৪, লায়ন ১/৭৩, মিচেল মার্শ ০/৪৩, স্মিথ ০/৮)।

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৬২ ওভারে ২০৩/৩ (ব্যানক্রফট ২৫, ওয়ার্নার ২২, খাওয়াজা ৫০, স্মিথ ৯২*, শন মার্শ ৭*; অ্যান্ডারমস ০/৩১, ব্রড ০/৫০, ওকস ১/৪২, ওভারটন ২/৪৬, মইন ০/২৮)।

(ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :