জেরুজালেম নিয়ে ট্রাম্পের ঘোষণার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০১৭, ২০:১০

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণার প্রতিবাদে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একদল সাধারণ শিক্ষার্থী।

শুক্রবার বিকালে বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরের সামনে ‘ওআইসি কর্তৃক ফিলিস্তিনের রাজধানী জেরুজালেমকে স্বীকৃতি ও ইসরায়েলের আগ্রাসন’ শীর্ষক ব্যানারে তারা এই মানববন্ধন করে।

ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ড, ব্যানার, ফেস্টুন প্রদর্শনের মাধ্যমে তীব্র নিন্দা জানান ট্রাম্পের হটকারী সিদ্ধান্তের।

মানববন্ধনে বক্তারা এই সমস্যা সমাধানে দ্রুত আন্তর্জাতিক মহলের হস্তক্ষেপ কামনা করার পাশাপাশি সমগ্র মুসলিম বিশ্বকে রুখে দাঁড়ানোর আহ্বান জানান।

বক্তারা বলেন, জেরুজালেম কখনো ইসরায়েলের রাজধানী হতে পারে না। জেরুজালেম ফিলিস্তিনের রাজধানী। তারা ট্রাম্পের হটকারী সিদ্ধান্ত প্রত্যাহারের আহ্বান জানান।

মানববন্ধনে ইসরায়েলের পাশাপাশি সৌদি আরবের নিন্দা জানানো হয়। সাম্প্রতিক সময়ে ইসরায়েলের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তোলে। এর পরপরই ট্রাম্প জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী বলে স্বীকৃতি দেয়।

শিক্ষার্থী রিজওয়ান দাবি করেন, সারা বিশ্বে মানবতার বিরুদ্ধে যতগুলো অপরাধ সংগঠিত হচ্ছে, সেগুলোর ৯০ শতাংশ ইহুদির দ্বারা সংগঠিত। তিনি আরো বলেন, তারা (ইহুদি) পৃথিবীতে অরাজকতা সৃষ্টি করে মুসলিমান সম্প্রদায়কে ধ্বংস করতে চাই।

(ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :