ছায়েদুল হকের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়ায় শোকের ছায়া

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৭, ১৫:৫৮

বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ রাজনৈতিক সহচর, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট মোহাম্মদ ছায়েদুল হকের মৃত্যুতে তার নিজ জেলা ব্রাহ্মণবাড়িয়ায় শোকের ছায়া নেমে এসেছে।

তিনি শনিবার সকাল সাড়ে আটটায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর।

প্রিয় মানুষটির শেষ সংবাদ জানতে রাত থেকেই নাসিরনগর উপজেলা পূর্বভাগ গ্রামের বাড়িতে ভিড় করতে থাকেন সাধারণ মানুষসহ দলীয় নেতাকর্মীরা। সকালে তাঁর মৃত্যুর সংবাদ পাওয়ার পর অনেকেই কান্নায় ভেঙে পড়েন।

নাসিরনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এটিএম মনিরুজ্জামান ঢাকাটাইমসকে জানান, আগামীকাল ঢাকায় সংসদ ভবনে চত্বরে জানাজা শেষে মরদেহ নাসিরনগরে আনা হবে। এরপর স্থানীয় খেলার মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করার কথা রয়েছে।

নেতাকর্মীরা জানান, রাজনৈতিক জীবনে তিনি অত্যন্ত নিষ্ঠা ও সৎ মানুষ হিসেবে পরিচিত ছিলেন। দলের জন্য নিবেদিত ছিলেন। এলাকার জনগণের কাছে অত্যন্ত জনপ্রিয় ছিলেন; এর প্রমাণ পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হওয়া।

হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের খ্যাতনামা আইজীবী মোহাম্মদ ছায়েদুল হক ১৯৪২ সালে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে পূর্বভাগ ইউনিয়নের পূর্বভাগ গ্রামে জম্মগ্রহণ করেন। পিতা মরহুম সুন্দর আলী। ১৯৬৮ সালে এম. এ. (অর্থনীতি) ও ৭০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এল.এল.বি. পাস করেন। ছাত্রজীবনে ছাত্রলীগের মাধ্যমে রাজনীতিতে পর্দাপণ করেন। ১৯৬৫-৬৬ সালে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ ছাত্র সংসদে ছাত্রলীগের প্যানেলে ভিপি নির্বাচিত হন। একাত্তরের স্বাধীনতা যুদ্ধে একজন সাহসী মুক্তিযোদ্ধা হিসেবে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। ১৯৭৩ সালে আওয়ামী লীগের টিকিটে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ১৯৯৬, ২০০১ ও ২০০৮, ২০১৪ সালের নিবার্চনে আওয়ামী লীগের হয়ে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালে আওয়ামী লীগ সরকার গঠন করলে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর দায়িত্ব পান আওয়ামী লীগের এই প্রবীণ নেতা।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :