নৌমন্ত্রীর ভগ্নিপতি মুক্তিযোদ্ধা এমএ কাদের আর নেই

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৭, ১৬:৪৯

মুক্তিযুদ্ধের সংগঠক, মাদারীপুর জেলা আইনজীবী সমিতির প্রবীণ সদস্য ও নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের বড় ভগ্নিপতি অ্যাডভোকেট এম. এ কাদের ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন) তিনি শনিবার ভোররাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুতে মাদারীপুরে রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, এম. এ কাদের মাদারীপুরের কালকিনি উপজেলার পাঙ্গাশিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন একাধারে শিক্ষানুরাগি, বিশিষ্ট সমাজ সেবক, রাজনীতিবিদ, আইনজীবী ও দক্ষ সংগঠক। তিনি দীর্ঘদিন আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি কালকিনি উপজেলার প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন। তৎকালীন কালকিনি থানা প্রশাসনও ছিলেন তিনি। এছাড়া কালকিনি সৈয়দ আবুল হোসেন কলেজের প্রতিষ্ঠাতা সদস্যসহ মাদারীপুর জেলা শহরের বিভিন্ন বিদ্যালয়ের দাতা ও ম্যানেজিং কমিটিতে যুক্ত ছিলেন।

প্রায় দুই বছর যাবত তিনি দুরারোগ্য ব্যাধিতে ভুগছিলেন। শনিবার ভোর রাতে তিনি ঢাকার মনোয়ারা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃতুকালে তাঁর বয়স হয়েছিল ৮৪। তিনি এক ছেলে, পাঁচ মেয়েসহ নাতি-নাতনি এবং বহু গুণগ্রাহী রেখে গেছেন।

এমএ কাদের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম আচমত আলী খানের বড় জামাতা ও নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের ভগ্নিপতি। তাকে শনিবার জোহর বাদ নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এম.এ কাদের মৃত্যুতে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, জেলা আইনজীবী সমিতির সভাপতি হাবিবুর রহমান শোক প্রকাশ করেছেন। তারা এম.এ কাদেরের বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :