রাজশাহী কলেজে মানব মানচিত্র

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৭, ১৭:০০

একুশে ফেব্রুয়ারিতে মানব শহীদ মিনার তৈরি করে দেখিয়েছিলেন রাজশাহী কলেজের শিক্ষার্থীরা। এবার বিজয় দিবসে মানব মানচিত্র তৈরি করে দেখালেন তারা। দেড় হাজার শিক্ষার্থীর অংশগ্রহণে শনিবার সকালে রাজশাহী কলেজের মাঠে ফুটে ওঠে লাল-সবুজের এই বাংলাদেশের মানচিত্র।

রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর হবিবুর রহমান জানান, এর আগে কলেজে মানব পতাকা প্রদর্শন করা হয়েছে। মানব শহীদ মিনারও প্রদর্শিত হয়েছে। এবার বিজয় দিবসে মানব মানচিত্র প্রদর্শন করে দেখানো হলো।

অধ্যক্ষ বলেন, রাজশাহী কলেজ সৃজনশীলতার প্রতীক। শিক্ষার্থীরা নিজেই এসে বলে, তারা শহীদ মিনার তৈরি করবে। তাদের উৎসাহ যোগানো হয়। কয়েক দিনের টানা পরিকল্পনা শেষে শিক্ষার্থীরা এই মানব মানচিত্র করে দেখালো।

রাজশাহী কলেজের এই মানচিত্র সকালে বেশ কিছুক্ষণ ধরে প্রদর্শিত হয়। ব্যতিক্রমী এই আয়োজন দেখতে কলেজের শিক্ষার্থীরা ছাড়াও বাইরের অনেক দর্শনার্থী হাজির হন কলেজ প্রাঙ্গণে। উঁচু ভবনগুলোতে দাঁড়িয়ে তারা উপভোগ করেন এই মানচিত্র।

মানব মানচিত্রের প্রদর্শনীতে অংশ নিয়েছিলেন কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস। তিনি বলেন, মানব মানচিত্রের জন্য যখন বসে ছিলাম, তখন মনে হচ্ছিল- এভাবেই আমরা আমাদের দেশকে ধরে রেখেছি। বাংলাদেশ এভাবেই টিকে থাকবে অনন্তকাল।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/আরআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :