ভোলায় প্রথমবারের মতো বীরশ্রেষ্ঠ মোস্তফার জন্মদিন উদযাপন

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৭, ১৭:৩২

ভোলায় প্রথমবারের মতো স্বাধীনতা যুদ্ধে জীবন উৎসর্গকারী বীরশ্রেষ্ঠ সিপাহী মোস্তফা কামালের ৭১তম জন্মদিন উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে শনিবার দুপুর ১২টায় সদর উপজেলার আলী নগর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল কলেজে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের ভাতিজা মো. সেলিমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়ন চেয়াম্যান মো. বশির আহমেদ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবীণ সাংবাদিক আবু তাহের, ভোলা প্রেসক্লাব সম্পাদক সামস উল আলম মিঠু।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রথম আলো ভোলা প্রতিনিধি নেয়ামত উল্যাহ, দৈনিক জনকণ্ঠ ও মাছরাঙ্গা টিভির ভোলা প্রতিনিধি হাসিব রহমান, বাসস প্রতিনিধি হাসনাইন আহমেদ মুন্না, দেশ টিভি ও বাংলা নিউজ-২৪ ভোলা প্রতিনিধি ছোটন সাহা, ঢাকাটাইমসের জেলা প্রতিনিধি সাংবাদিক ইকরামুল আলম, এইচএম নাহিদসহ কলেজের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল ১৯৪৭ সালের ১৬ ডিসেম্বর ভোলার দৌলতখান উপজেলার হাজিপুর গ্রামে জন্মগ্রহন করেন। ১৯৭১ সালের ১৭ এপ্রিল মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে পাকিস্তানি বাহিনীর গুলিতে তিনি শহীদ হন।

তার জন্মদিন নিয়ে বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মালেকা বেগম বলেন, যুদ্ধে যাওয়ার সময় মোস্তফা কামাল আমার গালে চুমু দিয়ে বলে গেছেন “মা বঙ্গবন্ধু জেল থেকে বের না হওয়া পর্যন্ত আমি ফিরবো না। তুমি আমার জন্য চিন্তা কর না। কিন্তু মোস্তফা কামাল আর ফিরে এলো না। শুধু মোস্তফা কামালই আমার ছেলে নয়, বাংলার প্রতিটি সন্তানই আমার সন্তান বলে আমি মনে করি।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :