বিজয় দিবসে ধূমপান না করার অঙ্গীকার যুবলীগের

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৭, ১৭:৫৭

মহান বিজয় দিবসের দিনে ধূমপান না করার অঙ্গীকার করে শপথ নিয়েছে আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগ। শনিবার সকালে বাগেরহাটের শরণখোলা উপজেলা যুবলীগের ৪১টি ইউনিটের কয়েকশ নেতাকর্মী ধূমপান না করার অঙ্গীকার করে শপথ অনুষ্ঠানে অংশ নেন। যুবলীগের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে বাসিন্দারা।

তাদের শপথ বাক্য পাঠ করার বাগেরহাট জেলা আওয়ামী লীগের সদস্য ও শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম সাইফুল ইসলাম খোকন।

শনিবার সকালে উপজেলা যুবলীগের আহবায়ক ও রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মিলনের নেতৃত্বে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি উপজেলা সদরের গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে শরণখোলা প্রেসক্লাব চত্বরে সমাবেশে মিলিত হয়।

এর আগে যুবলীগ শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

উপজেলা যুবলীগের আহবায়ক ও রায়েন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন বলেন, মহান বিজয় দিবসের দিনে শপথ নিলাম আমরা আজ থেকে আর ধুমপান করব না। অন্যদেরও ধূমপান না করতে সচেতন করব। উপজেলার যুবলীগ, ইউনিয়ন ও ওয়ার্ডের ৪১টি শাখার কয়েকশ নেতাকর্মী এই ধূমপানের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন। তাদের আগ্রহের জায়গা থেকে এমন অনুষ্ঠান হাতে নেয়া হয়েছে। ধূমপানসহ মাদকের বিরুদ্ধে আমাদের সকল শাখা সোচ্চার থাকবে বলে প্রতিশ্রুতি দিচ্ছি। এই উপজেলায় ধূমপান ও মাদকমুক্ত যুব সমাজ গড়তে আমরা অঙ্গীকারবদ্ধ থাকব।

বাগেরহাট জেলা আওয়ামী লীগের সদস্য ও শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এম সাইফুল ইসলাম খোকন বলেন, ধূমপান থেকেই মাদকে আসক্তি আসে। শরণখোলার যুব সমাজ এই ধূমপান না করার অঙ্গীকার করে যে অনুষ্ঠান করল তা সত্যিই রাজনীতির জন্য শুভ। তারা ধূমপান মুক্ত হয়ে এলাকার বিপথগামী কিশোর যুবকদের একত্রিত করতে পারলে সুস্থধারার রাজনীতি তৈরি হবে বলে মন্তব্য করেন ওই নেতা।

শরণখোলার সাংবাদিক ইসমাইল হোসেন লিটন বলেন, চারিদিকে যুব সমাজ যেভাবে নেশায় আসক্ত হচ্ছে এমন সময়ে যুবলীগ নেতাদের ধুমপান ছাড়ার প্রকাশ্যে ঘোষণা দিয়ে শপথ অনুষ্ঠান করেছে তা ব্যাপক সাড়া ফেলেছে। তারা যদি সত্যিই ধূমপানমুক্ত উপজেলা গড়তে পারে তাহলে তারা হবে রাজনীতির আদর্শ মডেল। তাদের আহ্বানে যুব সমাজ সাড়া দেবে তাই আমি আশা করি।

এ প্রসঙ্গে বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু বলেন, আজকের যুবক আগামী দিনের নেতা। শরণখোলা উপজেলা যুবলীগ প্রকাশ্যে অঙ্গীকার করে ধূমপান না করার ঘোষণা দিয়ে দৃষ্টান্ত উপস্থাপন করল। এটা রাজনীতির জন্য মঙ্গলজনক। তারা মাদকমুক্ত হয়ে আদর্শবান যুব সমাজ গড়ে তুলবে তাই আশা করি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা শ্রমিক লীগের সভাপতি মেজবাহ উদ্দিন খোকন, কৃষক লীগের সভাপতি এম ওয়াদুদ আকন, স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক রোকনুজ্জামান বিপ্লব, উপজেলা যুবলীগের সদস্য শামীম মুন্সী, জিয়া তালুকদার, মাসুম তালুকদার, সাজেদুর রহমান কবির জমাদ্দার, ইমরান হোসেন রাজিব, ছাত্রলীগ নেতা আসাদ হাওলাদার প্রমুখ।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :