ব্রাহ্মণবাড়িয়ায় স্মৃতিসৌধে জেলা চেয়ারম্যান লাঞ্ছিত, আল্টিমেটাম

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ ডিসেম্বর ২০১৭, ২১:৫১ | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৭, ১৮:২৩

মুক্তিযুদ্ধের শহীদদের শ্রদ্ধা জানাতে গিয়ে স্থানীয় স্মৃতিসৌধে লাঞ্ছিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিকুল আলম। এ সময় তার অনুসারীরাও মারধরের শিকার হন।

আজ শনিবার মহান বিজয় দিবসের সকালে শহরের ফারুকী পার্কের স্মৃতিসৌধে এ হামলার ঘটনা ঘটে। শত শত মানুষ ও পুলিশের উপস্থিতিতে এ হামলা হয় বলে জানায় প্রত্যক্ষদর্শীরা।

হামলার ঘটনায় ক্ষুব্ধ নেতাকর্মীরা সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে প্রশাসনকে ৭২ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল আলম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেলালউদ্দিন ও তাজ মো. ইয়াসীনের নেতৃত্বে দলীয় নেতাকর্মীরা স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান। এরপর দলীয় নেতাকর্মীরা চলে গেলে শফিকুল আলমের নেতৃত্বে জেলা পরিষদের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করা হয়। শ্রদ্ধা নিবেদন শেষে সৌধবেদি থেকে নিচে নামার পর অতর্কিতে তাদের ওপর হামলা চালায় একদল দুর্বৃত্ত। এ সময় চেয়ারম্যানের পাঞ্জাবি ছিঁড়ে ফেলে এবং ছাত্রলীগ নেতা জহিরুল ইসলামকে বেদম মারধর করা হয়।

হামলার ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়লে দ্রুত স্মৃতিসৌধ এলাকা ফাঁকা হয়ে যায়।

জাহাঙ্গীর ও শোভন নামের দুজনের নেতৃত্বে হামলা হয়েছে বলে কেউ কেউ বললেও ঢাকাটাইমস এ ব্যাপারে নিশ্চিত হয়নি। তবে ব্রাহ্মণবাড়িয়ায় দীর্ঘদিন ধরে জেলা আওয়ামী লীগের দুটি বিবদমান গ্রুপ রয়েছে। তারা পৃথক পৃথকভাবে দলীয় কর্মসূচি পালন করে।

মুক্তিযোদ্ধা শফিকুল আলমকে লাঞ্ছিতের ঘটনায় পরে সন্ধ্যায় জেলা পরিষদ চেয়ারম্যানের রাজনৈতিক কার‌্যালয়ে সংবাদ সম্মেলন করেন আওয়ামী লীগের হেলাল গ্রুপের নেতাকর্মীরা। হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ৭২ ঘণ্টার আলটিমেটাম দেয়া হয় সংবাদ সম্মেলনে। এর মধ্যে ব্যবস্থা নিতে ব্যর্থ হলে পরবর্তী সময়ে উদ্ভূত যেকোনো পরিস্থিতির দায় প্রশাসনের কর্মকর্তাদের ওপর বর্তাবে বলে হুঁশিয়ার করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আমানুল হক সেন্টু, সহসভাপতি হেলাল উদ্দিন, সভাপতি তাজ মোহাম্মদ ইয়াছিন।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/এমএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :