জনগণই প্রমাণ করবে তারা কাকে চায়: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৭, ১৯:৫৪

নিরপক্ষে সরকারের অধীনে নির্বাচনের দাবি জানিয়ে বিএনপির মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তখন জনগণই প্রমাণ করবে তারা কাকে চায়।

মহান বিজয় দিবস উপলক্ষে আজ শনিবার দুপুরে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আজ বেলা দুইটার দিকে দলের নেতাকর্মীদের নিয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া শেরেবাংলা নগরের চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সাম্প্রতিক এক বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির মহাসচিব বলেন, ‘যদি একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়, যদি আওয়ামী লীগ সরকার থেকে সরে দাঁড়িয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেয়, তাহলে জনগণই প্রমাণ করবে তারা কাকে চায়।’ জনগণ যে রায় দেবে, তা বিএনপি মাথা পেতে নেবে বলে জানান তিনি।

ওবায়দুল কাদের সম্প্রতি এক বক্তব্যে দাবি করেন, আগামী নির্বাচনে জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করবে।

এই বক্তব্যের প্রতিক্রিয়ায় মির্জা ফখরুল আরো বলেন, ‘সরকার দেশ শাসন করছে সম্পূর্ণ বেআইনি ও অনৈতিকভাবে। এ সরকার একদলীয় শাসনব্যবস্থা প্রবর্তন করার জন্য সব ব্যবস্থা পাকাপোক্ত করেছে। ২০০৮ সালে ক্ষমতায় আসার পরই একদলীয় শাসনব্যবস্থা পাকাপোক্তের কাজ শুরু করেছিল, আজ সেটা তারা পাকাপোক্ত করে ফেলেছে।’

দেশের জনগণের অধিকার হরণ করা হয়েছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, ‘মানুষ স্বাধীনভাবে কথা বলতে পারে না। সাংবাদিকেরা সাহস করে লিখতে পারেন না। মানুষের যে ব্যক্তিগত নিরাপত্তা, সেটাও আজ চলে গেছে।’

মানুষের অধিকার আদায়ের জন্য তার দল গণতান্ত্রিক লড়াই করছে বলে উল্লেখ করেন বিএনপির মহাসচিব। তিনি বলেন, ‘বিএনপি বরাবরই গণতন্ত্রের জন্য লড়াই করে আসছে। গণতান্ত্রিক একটি শক্তির পক্ষে যা করা দরকার, তার চেয়ে আমরা বেশি করছি। গণতন্ত্র ফিরে পাওয়ার জন্য আমাদের সংগ্রাম চলছে।’

বিএনপির নেতাদের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, শাহজাহান ওমর, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, ডা. এ জড এম জাহিদ হোসেন প্রমুখ।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

বর্তমান সরকার ভারতের অনুগ্রহে ক্ষমতায় বসে আছে: সাকি

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :