বিরল রোগে দুই চোখ হারাতে বসেছে শিশু মীম

সাইফুর রহমান শামীম, কুড়িগ্রাম
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৭, ০৯:৪৯

আট বছরের শিশু মীমের শরীর এখন কালো-কালো ছাপে ফোসকা পড়েছে। সেগুলো আবার ফুটে ঘায়ের মতো তৈরি হয়। আবার শুকে গিয়ে হচ্ছে কালচে রঙের। সারা শরীরের ব্যথায় ছটফট করে মীম। ফোসকাগুলো আগুনের মতো জ্বালা করে। কিছুদিন থেকে চোখ দুটি আক্রান্ত হয়ে লালচে হয়ে গেছে। এতে করে বর্তমানে আলোর দিকে তাকাতে পারে না। ফলে হারাতে বসেছে চোখ দুটো। অনেক চিকিৎসা করেও লাভ হয়নি। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় যেতে হবে। দিনমজুর চিকিৎসা করাতে পারছেন না। মেয়ের এমন অবস্থায় সারাক্ষণ কেঁদে অস্থির মা মরিয়ম বেগম।

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার পাইকেড়ছড়া ইউনিয়নের কালিরহাট গ্রামের দিনমজুর জাহেদুল ইসলামের মেয়ে মীমের বর্তমান বয়স আট বছর। জন্মের পর দুই বছর বয়সের সময় হঠাৎ বিরল রোগ দেখা দেয় মীমের। পুরো শরীরেই ওঠে ফোসকা। সেগুলো পরবর্তী সময়ে গলে যায়। আস্তে আস্তে সারা শরীর তার ঢেকে যায় এ রোগে।

ডাঙ্গিরপাড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী মীম। কিন্তু গত ছয় মাস ধরে চোখে ঠিকমত দেখতে না পাওয়ায় সে স্কুলে যাওয়া ছেড়ে দিয়েছে।

মীমের মা মরিয়ম বেগম বলেন, ছয় সাত মাস আগে তাকে রংপুরে এক মহিলা চিকিৎসককে দেখানো হয়। তার দেয়া ওষুধ খাওয়ার পর অসুখটি বেড়ে যায়। সেটি এখন চোখ দিয়েও বের হচ্ছে। কানেও কম শুনতে পায়। ভালো করে কথাও বলতে পারছে না। শুধু কান্নাকাটি করে। আমি মা হয়ে সহ্য করতে পারছি না মেয়ের কান্না। অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছি না। অনেকেই বলেছে ঢাকায় ভালো ডাক্তার দেখাতে। তাই ইউএনও স্যারের কাছে মেয়েকে নিয়ে আসছি সাহায্যের জন্য।

মীমের বাবা জাহেদুল ইসলাম বলেন, থাকি ওয়াপদা বাঁধের উপর। দিন করে দিন খাই। এরমধ্যে পর্যায়ক্রমে ৫০ থেকে ৬০ হাজার টাকা মেয়ের চিকিৎসা করতে গেছে। কিন্তু দিন দিন অসুখ বেড়েই চলছে। আর ক্ষমতা নেই।

এ ব্যাপারে ভূরুঙ্গামারী উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএইচএম মাগ্ফুরুল হাসান আব্বাসী ঢাকাটাইমসকে বলেন, এ রোগটিকে সরিয়াসিস বলা হয়। এর চিকিৎসার জন্য লাখ লাখ টাকা প্রয়োজন। আমার কাছে মীমের মা একটি আবেদন নিয়ে এসেছে। আমরা সামান্য কিছু হয়তো দিতে পারবো। কিন্তু এটা দীর্ঘদিন চিকিৎসা করতে হবে।

(ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :