পাকিস্তানে নিষিদ্ধ ‘টাইগার জিন্দা হ্যায়’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ ডিসেম্বর ২০১৭, ১০:৪৫ | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৭, ১০:৪২

পাকিস্তানে ‘এক থা টাইগার’ এর মতোই দশা হলো দ্বিতীয় সিক্যুয়েল ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির। ছবিটি প্রদর্শনের জন্য ছাড়পত্র দেয়নি সেদেশের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন। এর আগে সালমান খান ও ক্যাটরিনা কাইফ অভিনীত ‘এক থা টাইগার’ ছবিটিও মুক্তি দেয়া হয়নি পাকিস্তানে।

এ ব্যাপারে পাকিস্তান সেন্ট্রাল বোর্ড অব সার্টিফিকেশনের সভাপতি মোবাসের হাসানের বক্তব্য হচ্ছে, ‘যে কারণে ‘এক থা টাইগার’ অবজেকশন সার্টিফিকেট পায়নি, ঠিক একই কারণে আটকে রাখা হয়েছে ‘টাইগার জিন্দা হ্যায়’। তার অভিযোগ, ‘এই ছবিতে পাকিস্তানের ভাবমূর্তি ও আইনশৃঙ্খলার চিত্র সঠিক ভাবে উপস্থাপন করা হয়নি।’

যশরাজ ফিল্মস প্রযোজিত এবং আলী আব্বাস জাফর পরিচালিত ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবির গল্প দুই গুপ্তচরকে নিয়ে। একজন ভারতীয়, একজন পাকিস্তানি। আর এই দুই গুপ্তচরের ভূমিকায় অভিনয় করেছেন সালমান খান ও ক্যাটরিনা কাইফ। প্রথম সিক্যুয়েল ‘এক থা টাইগার’ ছবিতেও জুটি বেধে কাজ করেছিলেন তারা।

‘টাইগার জিন্দা হ্যায়’র ডিস্ট্রিবিউশনের দায়িত্বে ছিলেন সুলেমান এস লালানি। পাকিস্তানে ছবিটি ছাড়পত্র না পাওয়ায় তিনি আশাহত। তার বক্তব্য, ‘আমরা চেয়েছিলাম পাকিস্তান বোর্ড ছবিটি আগে দেখুক। তার পর যদি মনে হয় যে, ছবিতে পাকিস্তান বা ইসলামের পক্ষে অসম্মানজনক কিছু রয়েছে, তাহলে তারা এই ছবির ওপর নিষেধাজ্ঞা জারি করতে পারে।’

কিন্তু কোনো কারণ না দেখিয়েই ছবিটি ছাড়পত্র পাবে না বলে মিনিস্ট্রি অব ইনফরমেশন থেকে মৌখিকভাবে জানিয়ে দেয়া হয়েছে বলে তিনি অভিযোগ করেন। পাকিস্তানে সালমান খানের ভক্তের সংখ্যা প্রচুর। ‘সুলতান’ এবং বজরঙ্গি ভাইজান’ ছবি দুটি সেদেশে দারুণ ব্যবসা করেছিল বলেও তিনি জানান।

পরিচালক আলী আব্বাস জাফরও দাবি করছেন, ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবিতে মানবিকতার গল্প রয়েছে। কোনো রাজনীতির গল্প নেই। কিন্তু আপাতত পরিস্থিতি যা হয়েছে, তাতে এই ছবি পাকিস্তানে মুক্তি পাবে না বলেই তিনি মনে করছেন। ফলে বিপুল ব্যবসায়িক ক্ষতির আশঙ্কা রয়েছে বলেও তিনি মনে করেন।

তবে পাকিস্তানে মুক্তি পাক আর না পাক, আপাতত ভারতে মুক্তির ব্যাপারে ছবির প্রচারণার জন্য ছুটাছটি করছেন সালমান-ক্যাটরিনা জুটি। যোগ দিচ্ছেন বিভিন্ন অনুষ্ঠানে। মুক্তির দিন যে ঘনিয়ে এলো। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২২ ডিসেম্বর দেশজুড়ে মুক্তি পাবে ভারতীয় গুপ্তচর থ্রিলার ছবি ‘টাইগার জিন্দা হ্যায়’।

ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

নির্বাচনে পীরজাদা হারুনকে বয়কট করলেন চিত্রনায়িকা শিল্পী

বাসার কেয়ারটেকারের কাছে বাঁচার আকুতি জানিয়েছিলেন নির্মাতা হিরণ

শিল্পী সমিতির নির্বাচন: ইশতেহার নিয়ে যা বললেন নিপুণ

তৃতীয় মৃত্যুবার্ষিকী: মিনা পাল থেকে যেভাবে তিনি হয়ে উঠেছিলেন কবরী

শিল্পী সমিতির নির্বাচনে ভোটার ছাড়া প্রবেশ নিষেধ, থাকবে মোবাইল কোর্ট

নির্মাতা হিরণের আকস্মিক মৃত্যুতে অপমৃত্যু মামলা

বাইকে বসে গুলি চালানো হয় সালমান খানের বাড়িতে! ভিডিও প্রকাশ

নিউইয়র্কে প্রদর্শিত হবে ইভান মনোয়ারের শর্ট ফিল্ম ‘প্যাসেঞ্জার’

‘লিপস্টিক’ ছবিটি দর্শকের মন জয় করবে: পূজা চেরি

ইস্কাটনে দরজা ভেঙে মৃত অবস্থায় পাওয়া গেল ‘আদম’ সিনেমার পরিচালককে

এই বিভাগের সব খবর

শিরোনাম :