কুতুববাগের ওরসের তোরণ ভেঙে দিল ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৭, ১৫:৫৬

ঢাকার ফার্মগেইটে শহীদ আনোয়ারা পার্কে কুতুববাগ দরবার শরিফের বার্ষিক ওরসের জন্য বানানো অস্থায়ী তোরণ ভেঙে দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। তোরণ খুলে পার্কের ভেতরে মঞ্চ তৈরির জন্য রাখা বাঁশ এবং অন্যান্য সরঞ্জামও জব্দ করে ট্রাকে নিয়ে গেছে সিটি করপোরেশন।

রবিবার সকাল থেকে তোরণ ও মঞ্চ তৈরির সরঞ্জাম অপসারণ শুরু হয়। ডিএনসিসি অঞ্চল-৫ এর নির্বাহী কর্মকর্তা অজিয়র রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

নির্বাহী কর্মকর্তা বলেন, ওরস করার জন্য পূর্বঅনুমতি নেয়নি কুতুববাগ দরবার শরিফ। এই জায়গায় আর ওরস করবে না এই প্রতিশ্রুতিতে গত বছর তাদের ওরস করার অনুমতি দেয়া হয়। দরবারের পক্ষ থেকে বলা হয়েছিল এই বছর থেকে ওরস ঢাকার বাইরে করবে তারা। তবে এবার অনুমতি ছাড়াই তারা ওরসের আয়োজন করতে যাচ্ছিল। আমরা সব সরিয়ে নিয়ে যাচ্ছি।

পার্কটিতে সবুজ পরিবেশ ফিরিয়ে আনতে গণপূর্ত বিভাগ থেকে আনোয়ারা পার্কটির দায়িত্ব নিয়েছে ডিএনসিসি। গত বছর কুতুববাগ দরবারের পক্ষ থেকে মেয়র আনিসুল হককে দেয়া প্রতিশ্রুতি দেয়া হয়, এই পার্কে আর ওরস করবেন না তারা। কিন্তু আনিসুল হকের মৃত্যুর পর সেই প্রতিশ্রুতি না মেনে অনুমতি ছাড়াই ওরসের প্রস্তুতি শুরু করে প্রতিষ্ঠানটি। ইতিমধ্যে তারা তোরণ নির্মাণ করে। পার্কের মধ্যেও মঞ্চ নির্মাণের প্রস্তুতি চলছিল।

জানা গেছে, নারায়ণগঞ্জের বন্দর থানার কুতুববাগ দরবারের এই ওরস এক সময় কদমরসুল এলাকায় নিজস্ব স্থায়ী দরগাতেই হতো। কিন্তু গত শতকের নব্বইয়ের দশক থেকে ঢাকার ফার্মগেইটে ইন্দিরা রোড ও খামারবাড়ির মাঝামাঝি আনোয়ারা পার্কে ওই ওরসের আয়োজন শুরু হয়। ওরসকে ঘিরে প্রায় মাসব্যাপী মঞ্চ সাজানোর কাজ, আলোকসজ্জা, এবং দান হিসাবে আসা পশু ইন্দিরা রোড ও খামারবাড়িতে রাখা হয়।

(ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/এমএবি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

রাজধানীতে দুই যুবকের আত্মহত্যা

কামরাঙ্গীরচর নাগরিক পরিষদ প্রতিনিধিদের সঙ্গে মেয়র তাপসের মতবিনিময়

মতিঝিলের ফুটপাতে পড়েছিল বৃদ্ধার মরদেহ

মিরপুর বিআরটিএ’তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৪ দালালকে সাজা

খিলক্ষেতে ৬০ কোটি টাকার খাসজমি উদ্ধার

রাজারবাগের পুকুরে ডুবে পুলিশ সদস্যের মর্মান্তিক মৃত্যু, ধরা পড়ল সিসি ক্যামেরায়

চার নারী একসঙ্গে ওয়াশরুমে! সেই রাতে গুলশানে কী হয়েছিল, জানালেন ভুক্তভোগী

রাজধানীতে ছাদ থেকে লাফ দিয়ে নারীর আত্মহত্যা

সংসদ এলাকায় ড্রোন উড়িয়ে আটক সাবেক এমপিপুত্র, ছাড়া পেলেন মুচলেকায়

গুলশানে ‘মাতাল’ হয়ে মারামারিতে জড়ানো তিন তরুণী গ্রেপ্তার, বারের বিরুদ্ধেও ব্যবস্থা

এই বিভাগের সব খবর

শিরোনাম :