মিলানে মহান বিজয় দিবস উদযাপন

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৭, ১৬:৪৫

বাংলাদেশের ৪৭তম মহান বিজয় দিবস পালন করেছে মিলান কনসুলেট। দিবসের সকালে দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীদের সাথে নিয়ে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন কনসাল জেনারেল রেজিনা আহমেদ। স্বাধীনতাযুদ্ধে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে এক মিনিটের নীরবতা পালন করা হয়।

মহান বিজয় দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী প্রদত্ত বাণীসমূহ পাঠ করে শোনান দূতাবাসের আলী হাসান ও রফিকুল ইসলাম।

আলোচনার শুরুতে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ইউনেস্কো কর্তৃক ৭ মার্চের ভাষণকে বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসাবে স্বীকৃত দেয়ায় একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। এ সময় বক্তারা বলেন, বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা বাংলাদেশের স্বাধীনতা পেতাম না। জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।

আসুন আমরা সবাই মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়ন করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলি।

দিবসটির তাৎপর্য নিয়ে আলোচনায় অংশ নেন- মুক্তিযোদ্ধা নেসার আহমেদ, সিরাজুল ইসলাম গফ্ফার, লোম্বার্দিয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মান্নান মালিথা, সাধারণ সম্পাদক নাজমুল কবির জামান, প্রবীণ আওয়ামী লীগ নেতা আকরাম হোসেন, যুগ্ম সম্পাদক হানিফ শিপন, যুগ্ম সম্পাদক জামিল আহমেদ, সাংগঠনিক সম্পাদক আরফান শিকদার, আইন বিষয়ক সম্পাদক অপু পলি, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি তোফায়েল আহমেদ খান তপুসহ বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :