সোমবার মহিউদ্দিনের কুলখানিতে ৮০ হাজার মানুষের মেজবানি

ব্যুরো প্রধান, চট্টগ্রাম
| আপডেট : ১৭ ডিসেম্বর ২০১৭, ২০:৩৮ | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৭, ১৭:৩৫

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র মুক্তিযোদ্ধা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর কুলখানি আগামীকাল সোমবার অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে চলছে মিলাদ মাহফিল ও ৮০ হাজার মানুষের জন্য মেজবানির আয়োজন।

রবিবার দুপুরে মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এ তথ্য জানান।

নওফেল বলেন, ‘বাবার কুলখানি উপলক্ষে সোমবার দুপুর থেকে ৮০ হাজার মানুষের খাওয়ার ব্যবস্থা চলছে। এর আগে সকাল ১১টায় চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার বিপরীতে দি কিং অব চিটাগাং ও জিইসি মোড়ে কে স্কয়ার কমিউনিটি সেন্টারে কুলখানি, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। কুলখানি শেষে মেজবান খাওয়ানো শুরু হবে।’

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কয়েকজন শীর্ষ নেতা, মন্ত্রী-প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য কুলখানিতে উপস্থিত থাকবেন। তবে তাদের কারও নাম প্রকাশ করেননি তিনি।

নওফেল জানান, নগরীর ১১টি কমিউনিটি সেন্টারে মেজবান খাওয়ানোর আয়োজন চলছে। এ ছাড়া নগরীর ষোলশহর দুই নম্বর গেটের চশমা হিলে মহিউদ্দিন চৌধুরীর বাসভবনেও মেজবানের আয়োজন থাকবে।

চশমা হিলের বাসভবনে শুধু নারীদের জন্য মেজবানের আয়োজন করা হচ্ছে জানিয়ে নওফেল বলেন, ‘সেখানে আমার মা, মহিলা নেতাকর্মী ও শুভানুধ্যায়ীরা উপস্থিত থাকবেন। আর রীমা কমিউনিটি সেন্টারে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ও অন্যান্য ধর্মের অনুসারীদের জন্য পৃথক মেজবানের আয়োজন করা হচ্ছে।’

প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর ব্যক্তিগত সহকারী ওসমান গণি জানান, চট্টগ্রাম নগরীর চকবাজারের কিশলয় কমিউনিটি সেন্টার, পাঁচলাইশ আবাসিক এলাকায় অবস্থিত সুইসপার্ক কমিউনিটি সেন্টার, লাভলেইন সড়কের স্মরণিকা কমিউনিটি সেন্টার, মোহাম্মদপুরের এন মোহাম্মদ কনভেনশন হল, বাকলিয়া থানা এলাকার কেবি কনভেনশন হল, কাজীর দেউরি এলাকার ভিআইপি ব্যাংকুইট কমিউনিটি সেন্টার, সাগরিকা স্কয়ার ও ডবলমুরিং থানা এলাকার গোল্ডেন টাচ কমিউনিটি সেন্টারে মেজবানের আয়োজন চলছে।

মহিউদ্দিনের জানাজায় মানুষের ঢল। ফাইল ছবি

গত শুক্রবার ভোর সাড়ে তিনটার দিকে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চট্টগ্রামের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী। শুক্রবার বিকেলে লালদিঘী ময়দানে লাখো মানুষের উপস্থিতিতে জানাজা শেষে সন্ধ্যায় চশমা হিলের পারিবারিক কবরস্থানে বাবার পাশে দাফন করা হয় তাকে।

সাবেক মেয়রের মৃত্যুতে চট্টগ্রামে শোকের ছায়া নেমে আসে। বিপুলসংখ্যক নেতাকর্মী প্রিয় নেতাকে হারিয়ে কান্নায় ভেঙে পড়েন। চট্টগ্রাম সিটি কর্পোরেশন আজ রবিবার থেকে তিন দিনের শোক কর্মসূচি পালন করছে।

(ঢাকাটাইমস/১৭ডিনেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :