অচিরেই ১০ হাজার চিকিৎসক নিয়োগ: আখাউড়ায় স্বাস্থ্যমন্ত্রী

আখাউড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৭, ১৮:৫১

দেশের তৃণমূলের বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসক সংকট কাটাতে অচিরেই ১০ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেছেন, এর মধ্যে খুব দ্রুততম সময়ের মধ্যে পাঁচ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হবে। এই নিয়োগ হয়ে গেলে গ্রামগঞ্জে আর আর কোনো চিকিৎসক সংকট থাকবে না।

ত্রিপুরা রাজ্য সফর শেষে আজ রবিবার দুপুরে দেশে ফিরে ঢাকা যাওয়ার সময় আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনে গিয়ে এক মতবিনিময় সভায় এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘দরিদ্র মানুষের চিকিৎসা নেয়ার ভরসার জায়গা সরকারি হাসপাতাল ও কমিউনিটি হেলথ ক্লিনিক। তাদের ঠিকভাবে চিকিৎসাসেবা দিতে না পারলে তারা কোথায় যাবে।’ এ জন্য চিকিৎসকদের সঠিকভাবে দায়িত্ব পালনের নির্দেশ দেন তিনি।

আখাউড়া স্বাস্থ্য কমপ্লেক্সের লোকবলের সংকট নিরসন ও প্রয়োজনীয় যন্ত্রপাতি স্থাপন করে শিগগিরই নবনির্মিত ৫০ শয্যার হাসপাতাল উদ্বোধন করা হবে বলে জানান মন্ত্রী।

বিগত বিএনপি সরকার তৃণমূল মানুষের চিকিৎসাসেবায় অবহেলা করেছিল ভলে অভিযোগ করে বলেন, ‘খালেদা জিয়া ২০০১ সালে ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেন। প্রায় ৫ বছর ক্লিনিক তালাবদ্ধ ছিল। মানুষ কোনো সেবা পায়নি। আওয়ামী লীগ ক্ষমতায় এসে আবার কমিউনিটি ক্লিনিক চালু করেছে।’

আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গেও কথা বলেন আওয়ামী লীগের এই জ্যেষ্ঠ নেতা। বিএনপির উদ্দেশে তিনি বলেন, ‘আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। গণতন্ত্রের প্রধান কথা হলো ভোট। আগামী বছর নির্বাচন হবে। সেই নির্বাচনে অংশগ্রহণে আপনারা (বিএনপি) আসেন। নির্বাচনের মাধ্যমে জনগণ যে রায় দেবে তা আমরা মেনে নেব।’

তবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমরা বিশ্বাস করি এই সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণ আওয়ামী লীগকেই আবার ভোট দেবে।’

মতবিনিময়ের শুরুতে সদ্য প্রয়াত ব্রাহ্মণবাড়িয়ার কৃতী সন্তান মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী অ্যাডভোকেট ছায়েদুল হক ও চট্টগ্রামের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন ও শোক প্রকাশ করা হয়। তাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মো. মুজিবুল হক, ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. নিশিত কুমার নন্দি, বিএমএ ব্রাহ্মণবাড়িয়া শাখার সভাপতি ডা. আবু সাঈদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান, আখাউড়া উপজেলার সাবেক স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. শাহ আলম, স্বাস্থ্য কর্মকর্তা মো. শফিউর রহমান, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যাপক মো. জয়নাল আবেদীন, মো. মনির হোসেন বাবুল প্রমুখ।

(ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :