সোমবার সিরিজ জিততে পারবে কি অস্ট্রেলিয়া?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৭, ১৮:৫৪

শেষদিনে গড়ালো অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্ট। রবিবার পার্থ টেস্টের চতুর্থ দিন শেষে অস্ট্রেলিয়ার চেয়ে ১২৭ রানে পিছিয়ে রয়েছে ইংল্যান্ড। তাদের হাতে রয়েছে ছয় উইকেট। আগামীকাল এই রানের মধ্যেই যদি ইংল্যান্ড অলআউট হয়ে যায় তাহলে ইনিংস ব্যবধানে জিতবে অস্ট্রেলিয়া। সেই সাথে দুই ম্যাচ হাতে থাকতেই সিরিজ জিতে নিবে অজিরা।

গত ১৪ ডিসেম্বর ম্যাচের প্রথমদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারী ইংল্যান্ড। প্রথম ইনিংসে তারা ৪০৩ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সেঞ্চুরি করেন ডাউইড মালান ও জনি বেয়ারস্টো। ডাউইড মালান ১৪০ রান করে আউট হন। জনি বেয়ারস্টো ১১৯ রান করে আউট হন। অস্ট্রেলিয়ার পক্ষে মিচেল স্টার্ক চারটি, জস হ্যাজলেউড ৩টি, প্যাট কামিন্স ২টি ও নাথান লায়ন ১টি করে উইকেট নেন।

পরে অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ইনিংসের ব্যাট করতে নামে। স্টিভেন স্মিথের ডাবল সেঞ্চুরি ও মিচেল মার্শের সেঞ্চুরিতে নয় উইকেট হারিয়ে ৬৬২ রান সংগ্রহ করে ইনিংস ডিক্লেয়ার করে অজিরা। স্মিভেন স্মিথ ২৩৯ রান করে আউট হন। ১৮১ রান করে আউট হন মিচেল মার্শ। ইংল্যান্ডের পক্ষে জেমস অ্যান্ডারসন ৪টি, ক্রিস ওয়েকস ১টি, ক্রেইগ ওভারটন ২টি ও মঈন আলী ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

চতুর্থ দিন শেষে ১২৭ রানে পিছিয়ে ইংল্যান্ড।

ইংল্যান্ড প্রথম ইনিংস: ৪০৩ (১১৫.১ ওভার)

(অ্যালেস্টার কুক ৭, মার্ক স্টোনম্যান ৫৬, জেমস ভিন্স ২৫, জো রুট ২০, ডাউইড মালান ১৪০, জনি বেয়ারস্টো ১১৯, মঈন আলী ০, ক্রিস ওয়েকস ৮, ক্রেইগ ওভারটন ২, স্টুয়ার্ট ব্রড ১২, জেমস অ্যান্ডারসন ০*; মিচেল স্টার্ক ৪/৯১, জস হাজলেউড ৩/৯২, প্যাট কামিন্স ২/৮৪, নাথান লায়ন ১/৭৩, মিচেল মার্শ ০/৪৩, স্টিভেন স্মিথ ০/৮)।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৬৬২/৯ডি (১৭৯.৩ ওভার)

(ক্যামেরন ব্যানক্রফট ২৫, ডেভিড ওয়ার্নার ২২, উসমান খাজা ৫০, স্টিভেন স্মিথ ২৩৯, শন মার্শ ২৮, মিচেল মার্শ ১৮১, টিম পেইনে ৪৯*, মিচেল স্টার্ক ১, প্যাট কামিন্স ৪১, নাথান লায়ন ৪; জেমস অ্যান্ডারসন ৪/১১৬, স্টুয়ার্ট ব্রড ০/১৪২, ক্রিস ওয়েকস ১/১২৮, ক্রেইগ ওভারটন ২/১১০, মঈন আলী ১/১২০, জো রুট ০/১৩, ডাউইড মালান ০/১৩)।

ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ১৩২/৪ (৩৮.২ ওভার)

(অ্যালেস্টার কুক ১৪, মার্ক স্টোনম্যান ৩, জেমস ভিন্স ৫৫, জো রুট ১৪, ডাউইড মালান ২৮*, জনি বেয়ারস্টো ১৪*; মিচেল স্টার্ক ১/৩২, জস হ্যাজলেউড ২/২৩, মিচেল মার্শ ০/১৪, প্যাট কামিন্স ০/৩১, নাথান লায়ন ১/২৮)।

(ঢাকাটাইমস/১৭ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :