বঙ্গবন্ধুর খুনিদের জন্য মোনাজাতকারী সেই অধ্যক্ষ কারাগারে

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০১৭, ২০:০০

টাঙ্গাইলের গোপালপুরে বিজয় দিবসের অনুষ্ঠানে বঙ্গবন্ধুর খুনি এবং যুদ্ধাপরাধীদের বেহেশত চেয়ে পরপর দু’বার মোনাজাত পরিচালনা করা কামিল মাদ্রাসার অধ্যক্ষ মো. ফায়জুল আমীনকে জেলহাজতে পাঠানো হয়েছে।

শনিবার রাতে গোপালপুর থানায় উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও জেলা পরিষদের সদস্য আব্দুল কাদের তালুকদার বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা করেন। পরে রবিবার সকালে পুলিশ তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায়।

বিজয় দিবসের দিন সকালে গোপালপুরের স্থানীয় স্বাধীনতা কমপ্লেক্সের সামনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাতের আয়োজন করা হয়। ওই মোনাজাত পরিচালনা করেন গোপালপুর দারুল উলুম কামিল মাদ্রাসার অধ্যক্ষ মো. ফায়জুল আমীন।

মোনাজাত পরিচালনার সময় তিনি পরপর দু’বার বঙ্গবন্ধুর মৃত্যুদণ্ডপ্রাপ্ত খুনি ও যুদ্ধাপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্তদের বেহেশত কামনা করে দোয়া পরিচালনা করেন।

পরে বিষয়টি নিয়ে উত্তেজনা দেখা দিলে তাকে আটক করে পুলিশি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে রাতে উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও জেলা পরিষদের সদস্য আব্দুল কাদের তালুকদার মামলা করেন।

গোপালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাসান ইমাম বলেন, ‘মামলার পর রবিবার সকালে তাকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। ফায়জুল আমীনের রাজনৈতিক কর্মকাণ্ডসহ সব বিষয়ে পুলিশি তদন্ত চলছে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/আরকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :