রংপুর সিটি নির্বাচনের প্রচারণা শেষ হচ্ছে মধ্যরাতে

রফিকুল ইসলাম রফিক, রংপুর ব্যুরো
| আপডেট : ১৯ ডিসেম্বর ২০১৭, ১৪:২১ | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৭, ১২:৪৮

রংপুর সিটি করপোরেশ নির্বাচনে শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। দিনভর নগরীর বিভিন্ন পাড়ায়-মহল্লায় চষে বেড়িয়ে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন তারা। আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে নির্বাচন। সে হিসেবে আজ মধ্যরাতে শেষ হবে সব ধরনের প্রচারণা। এমনকি বহিরাগতদের ছাড়তে হবে নির্বাচনী এলাকা।

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ঝুঁকিপূর্ণ কেন্দ্রে চার স্তরের নিরাপত্তাসহ নগরজুড়ে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা। ভোটগ্রহণ সুষ্ঠু করতে অবৈধ অস্ত্র উদ্ধার এবং তালিকাভুক্ত সন্ত্রাসীদের খুঁজছে পুলিশ। ভোটাররা যাতে ভোটকেন্দ্রে যেতে পারে সে জন্য প্রয়োজনীয় সব নেয়া হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।

সরেজমিনে দেখা গেছে, শেষ সময়ের প্রচারণায় ব্যস্ত প্রার্থী-সমর্থকরা। মঙ্গলবার খুব সকালেই নগরীর রণচন্ডি এলাকায় প্রচারণায় যান জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। দুপুরে নগরীর সিটি বাজার পায়রা চত্বর এলাকায় প্রচারণা চালান আওয়ামী লীগ প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টু, আর বিএনপির প্রার্থী প্রচারণা চালান নগরীর মীরগঞ্জ এলাকায়।

রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক ঢাকাটাইমসকে জানান, সিটির ভোটার নয়, এমন বহিরাগতদের সিটির বাইরে যাওয়ার ঘোষণা দেয়া হয়েছে। হোটেল মোটেলে যাতে কোন প্রকার বহিরাগত রাতযাপন করতে না পারে সেজন্য চিঠি দিয়ে সতর্ক করা হয়েছে।

ডিআইজি বলেন, ভোটের আগে-পরে এমনকি ভোটের দিন যাতে কোন অপ্রীতিকর ঘটনা ঘটতে না পারে, সেজন্য তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ও অবৈধ অস্ত্রধারীদের খুঁজছে পুলিশ। সুষ্ঠু ভোটগ্রহণের জন্য নগরীকে চারটি ভাগে ভাগ করে নেয়া হয়েছে। এরই মধ্যে নম্বরবিহীন দুইশ মোটরসাইকেল আটক করা হয়েছে।

নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে এমনটা দাবি করে রিটার্নিং কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার ঢাকাটাইমসকে জানান, ‘আমরা চাই একটা সুষ্ঠু নির্বাচন। এজন্য বৃহৎ পরিকল্পনা নেয়া হয়েছে।’

২১ ডিসেম্বর অনুষ্ঠেয় নির্বাচনে ১৯৩টি কেন্দ্রে ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪ জন ভোটার ভোট দেবেন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৯৭ হাজার ৬৩৮ জন।

ঢাকাটাইমস/১৯ডিসেম্বর/আরআই/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :